Ram Temple Inauguration Date: কবে হবে রামলালার অভিষেক? অবশেষে তারিখ জানালেন প্রধান পুরোহিত

Ram Mandir Date: রামলালার প্রাণ প্রতিষ্ঠার শুভ তিথি এসেছে। ২৪ জানুয়ারী, রামলালা মহান-দিব্য গর্ভগৃহে বসবেন। প্রোগ্রামটি ১৫ জানুয়ারী ২০২৪ থেকে শুরু হবে। দর্শন মার্গ আজ শুরু হবে।

Updated By: Jul 30, 2023, 07:18 AM IST
Ram Temple Inauguration Date: কবে হবে রামলালার অভিষেক? অবশেষে তারিখ জানালেন প্রধান পুরোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণের প্রতিষ্ঠার তারিখ নির্ধারণ করা হয়েছে। শ্রী রাম জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস এই তারিখ দিয়েছেন। তিনি জানান, ১৫ জানুয়ারি থেকে প্রভু রামলালার প্রাণপ্রতিষ্ঠা মহোৎসব শুরু হবে। ভগবান রাম লালার অভিষেক সংক্রান্ত তারিখ প্রায় স্থির হয়ে গেছে এবং ২৪ জানুয়ারী ২০২৪ তারিখে রাম লালার অভিষেক সম্পন্ন হবে। এই দাবি করছেন শ্রী রাম জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস।

আরও পড়ুন: Karnataka: বাসের সিটে বসা নিয়ে ২ মহিলার চুলোচুলি কাণ্ড!

প্রাণ প্রতিষ্ঠা কবে শুরু হবে?

ভগবান রাম লালার প্রাণ প্রতিষ্ঠার তারিখ প্রায় নির্বাচন করা হয়েছে। এই দাবি করছেন শ্রী রাম জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস। রাম লালার প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাসের মতে, ১৪ জানুয়ারি খর্বস শেষ হবে।

ভগবান রামলালার প্রাণপ্রতিষ্ঠা মহোৎসব ১৫ জানুয়ারী থেকে শুরু হবে এবং ২৪ জানুয়ারী দেশের মহান পণ্ডিতদের উপস্থিতিতে বৈদিক মন্ত্রোচ্চারণের মাধ্যমে প্রাণ প্রতিষ্ঠা মহোৎসব শেষ হবে। এরপর ভগবান রাম লালাকে মন্দিরে অধিষ্ঠিত করা হবে।

আরও পড়ুন: Maihar Gangrape: কিশোরীকে গণধর্ষণ, যৌনাঙ্গে 'রড', সারা শরীরে কামড়! অভিযুক্তদের বাড়ি গুঁড়িয়ে দিল সরকার

মহামন্দিরে বসবেন ভগবান রামলালা

শুধু তাই নয়, ভগবান রামলালার প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস জানিয়েছেন, এর জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। ২৪ জানুয়ারি ভগবান রামলালা মহা মন্দিরে বসবেন। এদিকে রাম নগরীতে দেশ-বিদেশের রাম ভক্তরা উপস্থিত থাকবেন। অযোধ্যায় আগত রাম ভক্তদের থাকা-খাওয়ার ব্যবস্থা করবে রাম মন্দির ট্রাস্ট।

মহান পণ্ডিতরা বৈদিক মন্ত্র জপ করবেন

১৪ জানুয়ারী খারভাস শেষ হওয়ার পরেই ১৫ জানুয়ারী থেকে শুরু হবে ভগবান রামলালার মূর্তির প্রাণ প্রতিষ্ঠা উৎসব। ২৪ জানুয়ারি দেশের মহান পণ্ডিতদের উপস্থিতিতে বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে শেষ হবে প্রাণ প্রতিষ্ঠা মহোৎসব। এরপর ভগবান রামলালাকে বিশাল মন্দিরে অধিষ্ঠিত করা হবে। এর জন্য প্রধানমন্ত্রী মোদীকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

২৪ জানুয়ারী অযোধ্যায় নির্মিত বিশাল মন্দিরে বসবেন ভগবান রামলালা। এ সময় দেশ ও বিশ্বের রাম ভক্তরা রাম নগরীতে উপস্থিত থাকবেন। অযোধ্যায় আগত ভক্তদের থাকা-খাওয়ার ব্যবস্থা করবে রাম মন্দির ট্রাস্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.