বিহারের ছাপরায় লাইনচ্যুত রাজধানী এক্সপ্রেস, হত পাঁচ, মাও নাশকতার আশঙ্কা

ছাপরায় লাইচ্যুত রাজধানী এক্সপ্রেস, হত পাঁচ

Updated By: Jun 25, 2014, 11:23 AM IST

বিহারের ছাপরায় লাইনচ্যুত হল রাজধানী এক্সপ্রেস। আজ ভোররাতে ছাপরা স্টেশন ছেড়ে যাওয়ার অল্পকিছুক্ষণের মধ্যেই লাইনচ্যুত হল নিউদিল্লি-ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেসের দশটি সংরক্ষিত এবং দুটি প্যানট্রি বগি। বেসরকারি সূত্রের খবর দুর্ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। যদিও দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে এবং বারো জন আহত হয়েছেন বলে দাবি করেছে রেল। দুর্ঘটনাস্থল থেকে এগারো কিলোমিটার দূরেই রয়েছে গোল্ডেনগঞ্জ স্টেশন।

** Helpline in Chhapra: 06152-243409

দুর্ঘটনাগ্রস্ত 12236 আপ নিউদিল্লি - ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস নিউদিল্লি স্টেশন থেকে মঙ্গলবার সকাল সাড়ে নটায় রওনা হয়। দুর্ঘটনায় নিহতদের পরিবারপিছু দুলক্ষ টাকা ।

গুরুতর আহতদের জন্য একলক্ষ টাকা এবং সামান্য আহতদের জন্য কুড়ি হাজার টাকার ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছে রেলমন্ত্রী সদানন্দ গৌড়া। দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে মাওবাদী নাশকতার সম্ভাবনা উড়িয়ে দেননি রেলমন্ত্রী।

বিহারের ছাপরায় নিউদিল্লি থেকে ডিব্রুগামী রাজধানী এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়ার ঘটনাকে দুর্ভাগ্যজনক। মন্তব্য ছাপরার বিজেপি সাংসদ রাজীবপ্রতাপ রুডির। ঘটনায় যদি কোন রেল কর্মীর গাফিলতির প্রমাণ পাওয়া যায়, তাঁকে অবিলম্বে শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন প্রাক্তন রেলমন্ত্রী ও কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। ছাপরায় রাজধানীর লাইনচ্যুত হওয়ার ঘটনার জন্য আবার কেন্দ্রকেই দায়ী করেছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। তাঁর মতে লোকসভা ভোটে জয়ের রেশ এখনও কাটেনি। তাই সাধারণ মানুষের সুরক্ষার দিকে নজর দিতে পারছে না সরকার।

.