Uttarakhand: ভেঙেছে সেতু, বাড়ছে মৃত্যু! বিপদসীমার উপর দিয়ে বইছে গঙ্গাও...

Uttarakhand: হিমাচল প্রদেশের পরে এবার উত্তরাখণ্ড। লাগাতার ভারী বৃষ্টির জেরে উত্তরাখণ্ডের একাধিক জায়গায় ধস নেমেছে। বন্ধ হয়ে গিয়েছে একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা। উত্তরাখণ্ড প্রশাসনের তরফে জানানো হয়েছে, উত্তরাখণ্ডের দেবপ্রয়াগে গঙ্গা নদী তার বিপদসীমা পার করেছে।

Updated By: Jul 17, 2023, 04:46 PM IST
Uttarakhand: ভেঙেছে সেতু, বাড়ছে মৃত্যু! বিপদসীমার উপর দিয়ে বইছে গঙ্গাও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃষ্টি থেকে বিপদ যেন শেষ হচ্ছে না পাহাড়ে। হিমাচল প্রদেশের (Himachal Pradesh) পরে এবার বিপদ উত্তরাখণ্ডেও (Uttarakhand)। উত্তরাখণ্ডের উপর দিয়ে বয়ে চলা গঙ্গা (Ganga River) তার বিপদসীমা পার করেছে বলেও জানা গিয়েছে। এদিকে, মৌসম ভবনের তরফেও আগামী পাঁচদিন উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ ও উত্তর প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Farmer Becomes Crorepati: ম্যাজিক? এক লহমায় প্রায় ৩ কোটি রোজগার করে ফেললেন এক কৃষক...

ফলে বিপদ আরও বাড়তে পারে। এমনিতেই লাগাতার ভারী বৃষ্টির জেরে উত্তরাখণ্ডের একাধিক জায়গায় ধস নেমেছে। বন্ধ হয়ে গিয়েছে একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা। উত্তরাখণ্ড প্রশাসনের তরফে জানানো হয়েছে, উত্তরাখণ্ডের দেবপ্রয়াগে গঙ্গা নদী তার বিপদসীমা পার করেছে। হরিদ্বারেও জল বিপদসীমা ছুঁইছুঁই। অলকানন্দা নদীর উপরে তৈরি বাঁধ থেকে জল ছাড়ার কারণেই এই জলস্তর বৃদ্ধি।

এদিকে, এই মুহূর্তে উত্তরাখণ্ডে পুণ্যার্থী-পর্যটকদের বিপুল ভিড়। রাজ্য জুড়ে বিভিন্ন তীর্থে ভক্তদের ঢল। নানা জায়গায় তাঁরা আটকে পড়েছেন। ভারী বৃষ্টিতে তাঁদের বিপুল অসুবিধাও ঘটছে। মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, আগামী পাঁচদিন উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ ও উত্তর প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে! ফলে আতঙ্কেই রয়েছে ভক্ত ও পর্যটকদল।

আরও পড়ুন: Tomato Prices: 'ভিআইপি' নয়, বাউন্সার আনা হল টমেটোর নিরাপত্তার জন্য!

দেহরাদুন আবহাওয়া কেন্দ্রের তরফে জারি করা হয়েছে অরেঞ্জ অ্যালার্ট। আজ, সোমবার উত্তরাখণ্ডের ১৩টি জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবারও রাজ্য জুড়ে ভারী বৃষ্টিপাত হয়েছে। যেজন্য বদ্রীনাথ হাইওয়ে-সহ একাধিক জায়গায় ধস নেমেছে। আজ, সোমবারও নতুন করে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় যান চলাচল ও বিদ্যুৎ সরবরাহে সমস্যা দেখা দিতে পারে বলে আগাম জানিয়ে দেওয়া হয়েছে। ধসের জেরে রবিবার জোশীমঠ-মালরি রোডের একটি সেতু ভেঙে গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.