প্রবল বর্ষণ, বন্যায় ধসে পড়ল রেল লাইন, লাইনচ্যুত মালগাড়ির ৩টি বগি

জানা গিয়েছে, প্রায় ১০০ মিটার রেল পথ সম্পূর্ণ ধসে পড়েছে। এই ঘটনার জেরে বেশ কয়েকটি লোকাল ও এক্সপ্রেস ট্রেন ঘুরপথে চালানোর ব্যবস্থা করা হচ্ছে।

Updated By: Aug 7, 2019, 10:57 AM IST
প্রবল বর্ষণ, বন্যায় ধসে পড়ল রেল লাইন, লাইনচ্যুত মালগাড়ির ৩টি বগি
ছবি: এএনআই।

নিজস্ব প্রতিবেদন: বিগত কয়েক দিনের টানা ভারী বৃষ্টিতে দক্ষিণ ওড়িশার রায়গদা ও তিতলাগড় এলাকার অধিকাংশ অঞ্চল এখন জলমগ্ন। এরই মধ্যে রেল লাইন ধসে পড়ে লাইনচ্যুত হল মালগাড়ির ৩টি বগি। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে আম্বোদলা স্টেশনের কাছে।

জানা গিয়েছে, প্রায় ১০০ মিটার রেল পথ সম্পূর্ণ ধসে পড়েছে। এর ফলে রায়গদা থেকে তিতলাগড়ের রেল যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, আম্বোদলা স্টেশনে পৌঁছানোর আগে বুধবার সকালে বিপর্যয়ের মুখে পড়ে ৫৯টি বগি বিশিষ্ট একটি মালগাড়ি। আচমকা রেল লাইন ধসে পড়ায় লাইনচ্যুত হয় মালগাড়ির ৩টি বগি। খবর পেয়ে উদ্ধারের জন্য অন্য একটি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে পৌঁছান রেলের আধিকারিকরা। ঘটনাস্থল পরিদর্শনের পর রেলের আধিকারিকরা জানান, রেল লাইন থেকে জল নামার তবেই এই বগিগুলিকে সরানোর ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন: নিম্নচাপের প্রভাবে সকাল থেকেই বৃষ্টি কলকাতায়; দিনভর টানা বৃষ্টির পূর্বাভাস শহরে

পূর্ব উপকূলীয় রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, এই ঘটনার জেরে বেশ কয়েকটি লোকাল ও এক্সপ্রেস ট্রেন ঘুরপথে চালানোর ব্যবস্থা করা হচ্ছে। এই সংক্রান্ত বিষদ তথ্যের জন্য যোগাযোগের নম্বর:

সম্বলপুর: ৯৪৩৭৩৮৬৭৫৯।

তিতলাগড়: ৮৪৫৫৮৯২৮৩১ আর ৯৪৩৭৩৮৬৬৯৩।

.