করোনায় আক্রান্ত বিদেশফেরত ছেলেকে লুকোতে গিয়ে বড় শাস্তি পেলেন রেলের অফিসার

বেঙ্গালুরুর বাসিন্দা সেই রেলের অফিসারের ছেলে জার্মানি থেকে স্পেন হয়ে ভারতে এসেছিলেন। 

Updated By: Mar 20, 2020, 01:47 PM IST
করোনায় আক্রান্ত বিদেশফেরত ছেলেকে লুকোতে গিয়ে বড় শাস্তি পেলেন রেলের অফিসার

নিজস্ব প্রতিবেদন— চিনের উহানে আর নতুন করে কোনও করোনা আক্রান্তের খবর নেই। চিনা প্রশাসনের কাছে যা এখন স্বস্তির খবর। কারণ এই উহান থেকেই সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে মারণ করোনাভাইরাস। কিন্তু সারা বিশ্বে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইউরোপের একের পর এক দেশে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে প্রায় প্রতিদিন। ইতালিতে যেন এখন মৃত্যুপুরী। ভারতেও ইতিমধ্যে মারা গিয়েছেন পাঁচজন। কেন্দ্রীয় সরকারের তরফে বারবার সচেতন করা হচ্ছে কী কী করণীয় তা নিয়ে। কিন্তু দেশের কিছু মানুষ এখনও উদাসীন। এবার রেলের এক মহিলা অফিসার তাঁর করোনায় আক্রান্ত বিদেশ ফেরত ছেলেকে লুকোতে গিয়ে চরম শাস্তি পেলেন।

বেঙ্গালুরুর বাসিন্দা সেই রেলের অফিসারের ছেলে জার্মানি থেকে স্পেন হয়ে ভারতে এসেছিলেন। ২৫ বছর বয়সী সেই যুবকের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছিল। বেঙ্গালুরু এয়ারপোর্ট কর্তৃপক্ষ গত ১৩ মার্চ সেই যুবককে হোম কোয়ারান্টিনে থাকতে নির্দেশ দিয়েছিল। কিন্তু তিন কথা শোনেননি। সেই রেলের অফিসার ও তাঁর স্ত্রী মিলে রেলেরই একটি গেস্ট হাউসে ছেলেকে লুকিয়ে রাখেন। এর পর ব্যাপারটি জানাজানি হয়ে যায়। রেলের উর্ধ্বতন কর্তৃপক্ষ সেই মহিলা অফিসারকে এমন কাজের জন্য সাসপেন্ড করেছে। রেলের তরফে জানানো হয়েছে, সেই অফিসার বহু মানুষের জীবন ঝুঁকির মধ্যে ফেলেছেন।

আরও পড়ুন—  করোনা আতঙ্কে প্রকাশ্যে হাঁচলেই পিঠে পড়ছে মার, মহারাষ্ট্রে প্রহৃত ব্যক্তি

রেলের তরফে প্রথমে বলা হয়েছিল, সেই যুবক এসেছেন ইতালি থেকে। কিন্তু পরে তা সংশোধন করে জানানো হয় যে সেই অফিসারের ছেলে জার্মানি থেকে স্পেন হয়ে এদেশে এসেছেন। জার্মানিতে কর্মরত ছিলেন সেই যুবক। সেখান থেকে স্পেনে আসেন তিনি। তার পর ভারতে আসার আগেই করোনায় আক্রান্ত হন। জানা গিয়েছে, সেই মহিলা দক্ষিণ-পশ্চিম রেলের অ্যাসিসট্যান্ট পারসোনাল অফিসার হিসাবে কর্তব্যরত ছিলেন।

.