রেলমন্ত্রী হিসেবে শপথ নিলেন মুকুল রায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চাপে নতুন রেলমন্ত্রী এবার মুকুল রায়। আজ রাষ্ট্রপতি ভবনে শপথ নিলেন তিনি। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Mar 20, 2012, 08:50 AM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চাপে নতুন রেলমন্ত্রী এবার মুকুল রায়। আজ রাষ্ট্রপতি ভবনে শপথ নিলেন তিনি। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, জবাবি ভাষণের খসড়া সম্ভবত তিনি স্থির করে দিয়েছেন বলে জানা গিয়েছে। একই সঙ্গে, মুখ্যমন্ত্রীর নির্দেশে পরবর্তী সময়ে রাজ্যের জন্য মুকুল রায় বরাদ্দবৃদ্ধির চেষ্টা করবেন বলেও ইঙ্গিত পাওয়া গিয়েছে।
দীনেশ ত্রিবেদীর পেশ করা রেল বাজেট যে তাঁর এতটুকুও পছন্দ হয়নি ১৪ তারিখ সন্ধের পরই তা স্পষ্ট করেছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। আর এই নাপসন্দ বাজেট পেশের মূল্যই নিজের ইস্তফা দিয়ে চোকাতে হল দীনেশ ত্রিবেদীকে। 
 
রেল বাজেটকে ঘিরে আজকের প্রতিটি কর্মকাণ্ডেই ওতপ্রোতভাবে উপস্থিত তিনি। রেলের জবাবি ভাষণের খসড়া সম্ভবত তৈরি করে দিয়েছেন মমতাই। ভাড়াবৃদ্ধি প্রত্যাহারের দাবিকে সামনে রেখে নতুন রেলমন্ত্রীর পরবর্তী পদক্ষেপও তাঁর নির্দেশ অনুসারে হবে বলেই মনে করা হচ্ছে। সবমিলিয়ে আজ রেল বাজেট ঘিরে যাবতীয় ঘটনার চিত্রনাট্য লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই।
 
দলীয় এক বিধায়কের মৃত্যুর কারণে সংসদীয় দলের বৈঠকে বিস্তারিত আলোচনা না হলেও সব সাংসদদের একজোট থাকার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন দীনেশ ত্রিবেদীও।

.