Badlapur Case | Rahul Gandhi: 'FIR দায়ের করার জন্যও কি আন্দোলন করতে হবে'? এবার বদলাপুরে নজর রাহুলের!

 'মহিলার নিরাপত্তা কীভাবে সুনিশ্চিত করা যায়, তা নিয়ে সমস্ত সরকার, সাধারণ নাগরিক ও  রাজনৈতিক দলগুলি ভাবা উচিত। ন্য়ায় বিচার প্রত্যেক নাগরিকের অধিকার। কাউকে পুলিস ও প্রশাসনের উপর নির্ভরশীল করে রাখা যায় না'।

Updated By: Aug 21, 2024, 08:58 PM IST
Badlapur Case | Rahul Gandhi: 'FIR দায়ের করার জন্যও কি আন্দোলন করতে হবে'? এবার বদলাপুরে নজর রাহুলের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'এবার কি FIR দায়ের করার জন্য়ও আন্দোলন করতে হবে'? আরজি কর কাণ্ডে আন্দোলনের মাঝেই এবার রাহুল গান্ধী নজরে বদলাপুর! বললেন, 'FIR দায়ের না করা শুধুমাত্র ভুক্তভোগীদের নিরুৎসাহিত করে না, অপরাধীদের উত্‍সাহিত করে'।

আরও পড়ুন:  Badlapur Case: 'দাদা জোর করে আমার জামাকাপড় খুলে দেয়, তারপর...', বদলাপুরের নিগৃহীতা শিশুর ভয়ংকর বয়ান

এক্স হ্যান্ডেল পোস্টে রাহুল লিখেছেন, 'বদলাপুরে দুই নিরপরাধ মানুষের বিরুদ্ধে অপরাধ সংগঠিত হওয়ার পর, তাঁদের ন্যয়বিচার দেওয়ার জন্য প্রথম পদক্ষেপ গ্রহণ করা হয়নি। যতক্ষণ না মানুষ ন্যায়বিচারের দাবিতে মানুষ রাস্তা নেমেছেন। এবার কি FIR দায়ের করার জন্য়ও আন্দোলন করতে হবে? ভুক্তভোগীদের পক্ষ থানা যাওয়াটাও  কেন এত কঠিন হয়ে যাচ্ছে? ন্যায় বিচার দেওয়ার থেকে অপরাধকে ধামাচাপার দেওয়ার চেষ্টাই বেশি হচ্ছে। যার ফল ভোগ করতে হচ্ছে মহিলা ও প্রান্তিক শ্রেণির মানুষদের'।

ঘটনাটি ঠিক কী? মহারাষ্ট্রে থানে জেলার বদলাপুরে 'শ্লীলতাহানি'র শিকার দুই স্কুল ছাত্রী। অভিযোগ, শহরের একটি ইংরেজি মাধ্যমে স্কুলের শৌচাগারে ওই শিশুকে য়ৌন নিগ্রহ করেছে স্কুলের বছর তেইশের সাফাইকর্মী। অভিযুক্ত এখন পুলিসের হেফাজতে। কিন্তু অভিযোগ দায়ের ১২ ঘণ্টা পরে কেন FIR? ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। বদলাপুরে স্টেশনে লোকাল ট্রেন থামিয়ে চলে বিক্ষোভ।

এক্স হ্যান্ডেলে রাহুল লিখেছেন, 'মহিলার নিরাপত্তা কীভাবে সুনিশ্চিত করা যায়, তা নিয়ে সমস্ত সরকার, সাধারণ নাগরিক ও  রাজনৈতিক দলগুলি ভাবা উচিত। ন্য়ায় বিচার প্রত্যেক নাগরিকের অধিকার। কাউকে পুলিস ও প্রশাসনের উপর নির্ভরশীল করে রাখা যায় না'।

এর আগে, আরজি কর কাণ্ডেও সরব হয়েছিলেন রাহুল। প্রশ্ন তুলেছিলেন,  'মেডিক্য়াল কলেজেই যদি চিকিত্‍সকদেরই নিরাপত্তা না থাকে, তাহলে বাবা-মায়ের মেয়েদের কীভাবে বাইরে পড়তে পাঠাবেন'? স্রেফ FIR দায়ের নয়ই, সেই ঘটনায় অভিযুক্ত গ্রেফতার করেছিল পুলিস। কিন্তু বদলাপুরে FIR দায়ের হতেই সময় লেগে গেল ১২ ঘণ্টা।

আরও পড়ুন:  Maharashtra Bandh: ধর্ষণ-যৌন হেনস্থা ও শোষণের বিরুদ্ধে ২৪ অগাস্ট গোটা রাজ্যে বন্‍ধ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.