আরএসএস-বিজেপিকে পাত্তা না দেওয়াতেই তুতিকোরিনে পুলিসের গুলি, দাবি রাহুলের

তামিলনাড়ুতে ক্ষমতায় নেই বিজেপি। বিধানসভাতেও কোনও বিধায়ক নেই। রয়েছেন একজন মাত্র সাংসদ। তার পরেও তুতিকোরিনে পুলিসের গুলিতে ১১ জনের মৃত্যুর দায় প্রধানমন্ত্রী ও আরএসএসের ঘাড়েই চাপালেন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।

Updated By: May 23, 2018, 03:15 PM IST
আরএসএস-বিজেপিকে পাত্তা না দেওয়াতেই তুতিকোরিনে পুলিসের গুলি, দাবি রাহুলের

নিজস্ব প্রতিবেদন : তামিলনাড়ুতে ক্ষমতায় নেই বিজেপি। বিধানসভাতেও কোনও বিধায়ক নেই। রয়েছেন একজন মাত্র সাংসদ। তার পরেও তুতিকোরিনে পুলিসের গুলিতে ১১ জনের মৃত্যুর দায় প্রধানমন্ত্রী ও আরএসএসের ঘাড়েই চাপালেন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।

আরও পড়ুন-তীব্র হচ্ছে বিক্ষোভ, ১১ মৃত্যুর পর তুতিকোরিনে স্টারলাইট কারখানার সম্প্রসারণে হাইকোর্টের স্থগিতাদেশ

মঙ্গলবার তামিলনাড়ুর তুতিকোরিনে দূষণবিরোধী আন্দোলনে পুলিসের গুলিতে ১১ জনের মৃত্যু হয়েছে। ওই ঘটনার পরই রাহুল গান্ধী গোটা বিষয়টিকে রাষ্ট্রীয় সন্ত্রাস বলে বর্ণনা করেছিলেন। এবার আরও এক কদম এগিয়ে বললেন মোদী সরকারকে নিশানা করলেন রাহুল।

বুধবার একটি ট্যুইট করেন রাহুল গান্ধী। সেই ট্যুইটে তিনি লেখেন, ‘তুতিকোরিনে ‌যে গণহত্যা চালানো হয়েছে তার কারণ এলাকার মানুষের আরএসএসের মতাদর্শকে পাত্তা না দেওয়া। মোদী ও তাঁর সংঘ পরিবার তামিলদের ভাবাবেগকে দমিয়ে রাখতে পারবে না। তামিল ভাইবোনেদের সঙ্গে আমরা রয়েছি।’

এদিকে, তুতিকোরিনে পুলিসের গুলিচালনায় শোক প্রকাশ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি ট্যুইট করে তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মমতা লিখেছেন, 'তুতিকোরিনে স্টারলাইট কারখানার ঘটনার কথা জানতে পারলাম।  এই শোকের সময়ে তামিলনাড়ুর মানুষের পাশে রয়েছি। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।'  

আরও পড়ুন-মাথায় প্রবল চাপ, আজ কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন কুমারস্বামী

রাজ্য প্রশাসন গুলি চালালেও তার দায় কেন মোদী-আরএসএসের ওপরে চাপালেন রাহুল? তামিলনাড়ুতে বিরোধী আসনে রয়েছে কংগ্রেস। বরাবরই তার বক্তব্য হল, এআইএডিএমকে তথা পালানিস্বামী সরকার কেন্দ্রের হয়েই কাজ করে। তাই গুলিচালনাও দায় কেন্দ্রের ওপরে চাপিয়ে দিলেন রাহুল।

.