ঋণ মুকুব না করলে গদি ছাড়ুন, রাজস্থানে মোদীকে হুঙ্কার রাহুলের

ক্ষমতায় এসেই কৃষিঋণ মকুব। তারপরই রাজস্থানে জনসভা। জয়পুরে রাহুলের দাবি, ৩ রাজ্যের ভোটাররা মোদীকে বার্তা দিয়েছেন, ঋণ মকুব না করলে গদি ছাড়তে হবে।

Updated By: Jan 9, 2019, 07:14 PM IST
ঋণ মুকুব না করলে গদি ছাড়ুন, রাজস্থানে মোদীকে হুঙ্কার রাহুলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজস্থান জয়ের পর বুধবারই প্রথম মরুরাজ্যে সভা করলেন রাহুল গান্ধী।  জয়পুরে এ দিন কৃষকদের সভায় রাহুল, অন্যদিকে মহারাষ্ট্রের সোলাপুরে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন-শিলান্যাসে নরেন্দ্র মোদী। 

রাফাল নিয়ে রাহুল যখন রোজ আক্রমণ শানাচ্ছেন, তখন এদিন পাল্টা দিলেন প্রধানমন্ত্রী। বিজেপি অভিযোগ তুলছে, অগুস্তা কেলেঙ্কারিতে ধৃত মিডলম্যান ক্রিশ্চিয়ান মিশেল, রাফালের প্রতিদ্বন্দ্বী যুদ্ধবিমান ইউরোফাইটারের হয়েও দালালি করতেন। অগুস্তা কেলেঙ্কারিতে ধৃত আরেক মিডলম্যান, গুইডো হাশকে-র কাছে পাওয়া নথিতে জানা গেছে, মিশেল ও হাশকে দুজনেই ভারতে ইউরোফাইটার বিক্রির ছক কষেন। সৌদি আরব থেকে প্রত্যর্পণের পর মিশেল এখন জেলে। সেই সূত্রেই রাহুলকে কটাক্ষ করে প্রধানমন্ত্রীর দাবি, অন্ধকারেও তিনি চোর ধরতে জানেন।

আরও পড়ুন- অপমানিত! চাকরি ছেড়ে এবার রাজনীতির পথে কাশ্মীরের একমাত্র আইএএস টপার

ক্ষমতায় এসেই কৃষিঋণ মকুব। তারপরই রাজস্থানে জনসভা। জয়পুরে রাহুলের দাবি, ৩ রাজ্যের ভোটাররা মোদীকে বার্তা দিয়েছেন, ঋণ মকুব না করলে গদি ছাড়তে হবে। ক্ষমতায় এলে দেশজুড়ে কৃষিঋণ মকুব করবেন বলে দাবি করেন রাহুল।

আক্রমণ করছেন রাহুল। জবাব দিচ্ছেন মোদী। চড়ছে পারদ। রাজনৈতিক মহল বলছে, সুর অনেকটাই বাঁধা হয়ে গেছে। রাফাল আর ঋণ মকুবেই উনিশে ভোটে যাবে দেশ।

.