প্রধানমন্ত্রীর দু’চোখে ঘৃণা আছে, ভালবাসা নেই: রাহুল গান্ধী

নরেন্দ্র মোদী দেশে ঘৃণার পরিবেশ তৈরি করছেন। বারবার এই অভিযোগ তুলছে বিরোধীরা

Updated By: Mar 13, 2019, 06:29 PM IST
প্রধানমন্ত্রীর দু’চোখে ঘৃণা আছে, ভালবাসা নেই: রাহুল গান্ধী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দুচোখে ঘৃণা আছে। ভালবাসা নেই। সেই  ঘৃণার প্রাচীর ভেদ করে দুনিয়ার সৌন্দর্যটাও উপভোগ করতে পারেন না প্রধানমন্ত্রী। চেন্নাইয়ের এক কলেজ ছাত্রীর প্রশ্নের জবাবে বললেন রাহুল গান্ধী। তাঁর কথায়, যে ভালবাসা পায় না, সে ভালবাসতেও পারে না।

দেশ  হোক বা বিদেশ।  অন্য রাষ্ট্রনেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাত্কারে এই ফ্রেম মাস্ট। নরেন্দ্র মোদীর হাগ-ডিপ্লম্যাসি বা আলিঙ্গনের কূটনীতি নিয়ে গত পাঁচ বছরে কম চর্চা হয়নি।  গোটা দুনিয়াকে যিনি নিজের ৫৬ ইঞ্চিতে বুকে টেনে নেন, তাঁর মনেই ভালোবাসার আকাল!   তেমনটাই মনে করেন রাহুল গান্ধী। তিনি বলেন, যে ভালবাসা পায় না ,  সে ভালবাসতেও পারে না। প্রধানমন্ত্রীর দুর্ভাগ্য উনি ভালবাসা পাননি। তাই এত ঘৃণা।

আরও পড়ুন- নীরব মোদীকে ‘ভুল’ করে নরেন্দ্র মোদী বললেন রাহুল

নরেন্দ্র মোদী দেশে ঘৃণার পরিবেশ তৈরি করছেন। বারবার এই অভিযোগ তুলছে বিরোধীরা।  বুধবার রাহুল বললেন ঘৃণার দাপটে দুনিয়ার সৌন্দর্যটাও চিনতে পারেন না প্রধানমন্ত্রী।

রাহুল বলছেন, এই খামতিটাই পূরণ করতে চেয়ে ছিলেন তিনি...সংসদের মধ্যেই জড়িয়ে ধরেছিলেন প্রধানমন্ত্রীকে। আলিঙ্গন  আর  ঝাপিয়ে পড়ার ফারাক আছে। এটাই ছিল নরেন্দ্র মোদীর প্রতিক্রিয়া। কংগ্রেস সভাপতি অবশ্য বলছেন, তাঁর মনে ভালবাসা ছাড়া কিছু ছিল না। অন্তত ভালবাসাহীন মানুষটির জন্য তাঁর যত টুকু দেওয়ার আছে

.