Kharge For PM: প্রধানমন্ত্রী পদে খাড়গের নাম সুপারিশ! নীতীশকে ফোন রাহুলের

Rahul-Nitish Talk: বিহারের মুখ্যমন্ত্রীর সঙ্গে রাহুল গান্ধীর গুরুত্বপূর্ণ টেলিফোনিক কথোপকথন একটি গুরুত্বপূর্ণ মুহুর্তে হয়েছিল। এটি সেই সময়ে হয়েছে যখন আইএনডিআইএ জোটের মধ্যে নীতিশ কুমারের অসন্তোষকে ঘিরে জল্পনা চলছিল।

Updated By: Dec 22, 2023, 01:35 PM IST
Kharge For PM: প্রধানমন্ত্রী পদে খাড়গের নাম সুপারিশ! নীতীশকে ফোন রাহুলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরোধী ব্লক, ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া) এর ঐক্যকে শক্তিশালী করার জন্য কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিহারের মুখ্যমন্ত্রী এবং জনতা দল-ইউনাইটেড নেতা নীতীশ কুমারের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ টেলিফোন কথোপকথন করেছেন। জোটের মধ্যে নীতীশ কুমারের অসন্তোষকে ঘিরে জল্পনা-কল্পনার পরে এই ঘটনা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আইএনডিআইএ ব্লকের সিদ্ধান্ত বাস্তবায়ন করা: রাহুল-নীতীশ আলোচনা

জানা গিয়েছে যে কথোপকথনটি প্রাথমিকভাবে সাম্প্রতিক আইএনডিআইএ ব্লকের বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলির কার্যকর বাস্তবায়নকে কেন্দ্র করে হয়েছে। জোটের মধ্যে নীতিশ কুমারের প্রত্যাশিত অগ্রণী ভূমিকা, বিশেষ করে আসন ভাগাভাগি এবং যৌথ কর্মসূচির বিষয়ে, আলোচনার কেন্দ্রবিন্দু ছিল।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহসী পদক্ষেপ: প্রধানমন্ত্রীর মুখ খাড়গে

নয়াদিল্লির অশোকা হোটেলে অনুষ্ঠিত বিরোধী জোটের চতুর্থ বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একটি তাৎপর্যপূর্ণ প্রস্তাব দেন। তিনি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে ব্লকের প্রধানমন্ত্রীর মুখ হিসাবে প্রস্তাব করেছিলেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও প্রস্তাবটিকে সমর্থন করেছিলেন। এরপরই রাজনৈতিক জল্পনা শুরু হয় এবং জেডি(ইউ)-এর মধ্যে অসন্তোষ সৃষ্টি করেছিল বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: LPG cylinder prices cut: বছরশেষে সস্তা হল গ্যাস সিলিন্ডার, এক ধাক্কায় দাম কমল ৩৯.৫ টাকা...

প্রস্তাব রক্ষা করা: মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া

ক্রমবর্ধমান অসন্তোষের প্রতিক্রিয়ায়, মমতা বন্দ্যোপাধ্যায় তার প্রস্তাবকে ডিফেন্ড করেছেন। তিনি উল্লেখ করেছেন যে এটি জোটের সম্ভাব্য প্রধানমন্ত্রীর মুখ সম্পর্কে ঘন ঘন উঠতে থাকা প্রশ্নের উত্তর। তিনি নীতীশ কুমারের উদ্বেগ সম্পর্কে জানেন না বলে জানিয়েছেন। তিনি ঐক্যের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

জেডি(ইউ) অসন্তোষের গুজব খারিজ করেছে

জেডি(ইউ) অসন্তোষের গুজব থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছে। দলের জাতীয় সভাপতি রাজীব রঞ্জন স্পষ্ট করেছেন যে নীতীশ কুমার বৈঠকের শেষ অবধি ছিলেন। ক্ষুব্ধ নীতীশ কুমার দলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে একটি বৈঠক আহ্বান করার খবর প্রকাশি পেয়েছে। এর ফলে ২৯ ডিসেম্বর নির্ধারিত জেডি(ইউ) জাতীয় কার্যনির্বাহী সভাকে ঘিরে রহস্য বেড়েছে।

আরও পড়ুন: Ram Mandir Inauguration: রামমন্দিরে জ্বলবে ১০৮ ফুট দীর্ঘ এক ধূপকাঠি...

জল্পনা উড়িয়ে দিলেন লালু যাদব

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) জাতীয় সভাপতি, লালু যাদব, সব জল্পনা প্রত্যাখ্যান করেছেন এবং আসন বণ্টনের তাৎক্ষণিক সমাধানের আহ্বান জানিয়েছেন। তিনি দ্রুত সিদ্ধান্তের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন এবং আশ্বস্ত করেছিলেন যে তিনি এবং নীতীশ কুমার উভয়েই বিরক্ত নন।

বিরোধীদের অটুট ঐক্য

অভ্যন্তরীণ উত্তেজনা সত্ত্বেও, বিরোধী জোট, আইএনডিআইএ, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিরুদ্ধে অটুট ঐক্য প্রদর্শন করেছে। পাটনা, বেঙ্গালুরু এবং মুম্বাইতে মিটিংগুলি তাদের সম্মিলিত সংকল্পকে দৃঢ় করেছে, আসন্ন রাজনৈতিক চ্যালেঞ্জগুলির জন্য তাদের প্রস্তুতির উপর জোর দিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.