রাহুলের ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যে উত্তাল লোকসভা, ক্ষমা ভিক্ষার দাবি স্মৃতি-লকেটের

বৃহস্পতিবার ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে রাহুল মন্তব্য করেছিলেন, ‘মেক ইন ইন্ডিয়ার’ কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু এখন যেখানেই দেখো ‘রেপ ইন ইন্ডিয়ায়’ পরিণত হয়েছে। উত্তর প্রদেশে মোদীরই বিধায়ক ধর্ষণ করেন এক মহিলাকে। 

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Dec 13, 2019, 12:18 PM IST
রাহুলের ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যে উত্তাল লোকসভা, ক্ষমা ভিক্ষার দাবি স্মৃতি-লকেটের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনী প্রচারে রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন, মোদীর ‘মেক ইন ইন্ডিয়া’ ‘রেপ ইন ইন্ডিয়ায়’ পরিণত হয়েছে। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর এ হেন মন্তব্যে শুক্রবার উত্তাল হল লোকসভা। বিজেপি সাংসদরা তুমুল বিক্ষোভ দেখান লোকসভায়। লকেট চট্টোপাধ্যায়, স্মৃতি ইরানিরা রাহুলকে একহাত নিয়ে তাঁর শাস্তির দাবি জানান।

বৃহস্পতিবার ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে রাহুল মন্তব্য করেছিলেন, ‘মেক ইন ইন্ডিয়ার’ কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু এখন যেখানেই দেখো ‘রেপ ইন ইন্ডিয়ায়’ পরিণত হয়েছে। উত্তর প্রদেশে মোদীরই বিধায়ক ধর্ষণ করেন এক মহিলাকে। নির্যাতিতাকে গাড়ি দুর্ঘটনায় মারার চেষ্টা চলে। কিন্তু মোদী একটা শব্দও খরচ করেননি। তাঁর আরও অভিযোগ, ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ বার্তা দিলেও কাদের হাত থেকে মেয়েদের বাঁচা উচিত, সে কথা কখনও বলেননি। বিজেপি বিধায়কের হাত থেকে তাঁদের বাঁচা উচিত বলে জানান রাহুল গান্ধী।

রাহুলের এই মন্তব্যের পরই তুমুল বিক্ষোভ দেখান বিজেপি সাংসদরা। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, ভারতীয় মহিলাদের ধর্ষণ করার কথা কোনও নেতা নির্ঘোষভাবে ঘোষণা করেন। দেশের ইতিহাসে এই প্রথম।  ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনাকে রাজনৈতিক ফায়দা তুলছেন রাহুল। তাঁর আরও মন্তব্য, গান্ধী পরিবারের এক সন্তান বলছেন, দেশের মহিলাদের ধর্ষণ করো। এক সংসদের মুখে এ ধরনের মন্তব্যে তাঁর যথাযথ শাস্তি হওয়া উচিত।  

বিজেপির আরও এক মহিলা সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেন, মেক ইন ইন্ডিয়ায় বিশ্বের সব মানুষকে ভারতে আসার বার্তা দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আর রাহুল গান্ধী বলছেন ‘রেপ ইন ইন্ডিয়া’! সবাইকে ‘রেপ’ করার আমন্ত্রণ জানাচ্ছেন! এই মন্তব্য দেশের মহিলাদের কাছে অপমানজনক। নিরাপত্তা ছাড়া রাহুল বাইরে বেরন না, তিনি ধর্ষণের যন্ত্রণা কীভাবে বুঝবেন? কংগ্রেস তো গোটা দেশকেই ধর্ষণ করেছে।

.