বাজেট অধিবেশনে বিরোধীদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

মতপার্থক্য থাকুক, কিন্তু সংসদও চলুক। বাজেট অধিবেশনে বিরোধীদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী। যদিও বাজেট পেশের সময় নিয়ে বিরোধীরা সন্তুষ্ট নয়। বাজেট বয়কট করছে তৃণমূল। সুপ্রিম কোর্ট ও নির্বাচন কমিশন। দুই প্রতিষ্ঠানের তরফ থেকেই সবুজ সঙ্কেত মিলেছে। তবু বাজেট পেশের সময় নিয়ে বিরোধীদের খুঁতখুঁতানি যাচ্ছে না।

Updated By: Jan 30, 2017, 07:50 PM IST
বাজেট অধিবেশনে বিরোধীদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক: মতপার্থক্য থাকুক, কিন্তু সংসদও চলুক। বাজেট অধিবেশনে বিরোধীদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী। যদিও বাজেট পেশের সময় নিয়ে বিরোধীরা সন্তুষ্ট নয়। বাজেট বয়কট করছে তৃণমূল। সুপ্রিম কোর্ট ও নির্বাচন কমিশন। দুই প্রতিষ্ঠানের তরফ থেকেই সবুজ সঙ্কেত মিলেছে। তবু বাজেট পেশের সময় নিয়ে বিরোধীদের খুঁতখুঁতানি যাচ্ছে না।

বাজেট অধিবেশনের প্রথম পর্যায় মাত্র ৯ দিনের। তার মধ্যে ৫ দিনই যাবে রাষ্ট্রপতির ভাষণ, ধন্যবাদজ্ঞাপন ও বাজেট পেশে। পড়ে রইল ৪ দিন। এই চার দিনে কী হবে? প্রশ্ন বিরোধীদের। সরকার পক্ষ অবশ্য আশাবাদী। বাজেট অধিবেশন যাতে সুষ্ঠুভাবে চলে তার জন্য বিরোধীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সর্বদল বৈঠকে যোগ দেয়নি তৃণমূল কংগ্রেস। বাজেটও বয়কট করছে তারা। নোটবাতিল ও সুদীপ-তাপস গ্রেফতারের প্রতিবাদে বাজেট বয়কট। সোমবার কালীঘাটে সংসদীয় দলের বৈঠকে রণনীতি স্থির করে দেন তৃণমূল নেত্রী। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতিতে লোকসভায় ঘাসফুল ব্রিগেডকে নেতৃত্ব দেবেন সৌগত রায়।  

.