বিরোধ চরমে, সিবিআইয়ের দুই কর্তাকে তলব করলেন প্রধানমন্ত্রী

উল্লেখ্য, সিবিআইয়ের স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। এফআইআরও করে সিবিআই। তদন্তে নেমে দেবেন্দ্র কুমার নামে এক সিবিআই অফিসারকে গ্রেফতার করা হয়েছে

Updated By: Oct 23, 2018, 02:08 PM IST
বিরোধ চরমে, সিবিআইয়ের দুই কর্তাকে তলব করলেন প্রধানমন্ত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দুই সিবিআই কর্তার মতবিরোধ এতটাই চরমে উঠল শেষমেশ তাঁদের তলব করলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার, সিবিআইয়ের ডিরেক্টর অলোক বর্মা এবং স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানাকে নিজের অফিসে ডেকে পাঠালেন নরেন্দ্র মোদী।

উল্লেখ্য, সিবিআইয়ের স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। এফআইআরও করে সিবিআই। তদন্তে নেমে দেবেন্দ্র কুমার নামে এক সিবিআই অফিসারকে গ্রেফতার করা হয়েছে। ওই অফিসার রাকেশ আস্থানার অধীনে কাজ করতেন। মিথ্যে বয়ান দেওয়ায় দেবেন্দ্রকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। সতীশ সানা নামে হায়দরাবাদের এক ব্যবসায়ী অভিযোগ করেন মাংস ব্যবসায়ী মইন কুরেশির দুর্নীতি তদন্তে ৫ কোটি টাকার ঘুষ চেয়েছিলেন রাকেশ আস্থানা। ম্যাজিস্ট্রেটের কাছে সতীশ আরও জানিয়েছেন, তাঁকে মোট ২ কোটি টাকা হয়েছে। এই কাণ্ডে র’-এর প্রাক্তন অফিসারের ছেলে সোমেশের নামও জড়িয়েছে। খতিয়ে দেখা হচ্ছে র’ অফিসারদের ভূমিকাও।

আরও পড়ুন- রাহুল গান্ধী প্রধানমন্ত্রী পদপ্রার্থী নন: চিদম্বরম

সিবিআইয়ের দুই কর্তা অলোক বর্মা এবং রাকেশ আস্থানার মধ্যে মনোমালিন্য সর্বজনবীদিত। রাকেশের আস্থানার বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অলোক বর্মা। এ দিকে গুজরাটের অফিসার রাকেশ নরেন্দ্র মোদীর অত্যন্ত আস্থাভাজন বলে শোনা যায়। রাহুল গান্ধীও এ দিন কটাক্ষ করে টুইটে লেখেন ‘দ্য পিএম ব্লু-আইড বয়’। রাকেশ আস্থানার নিয়োগ নিয়ে প্রশ্ন তুলেছিলেন অলোক বর্মা। সিবিআই ডিরেক্টর দাবি করেছেন, নিয়ম মেনে আস্থানার নিয়োগ হয়নি। কেন্দ্রীয় ভিজিল্যান্স কমিশন  এবং সুপ্রিম কোর্টের নির্দেশে যে ভাবে নিয়োগ হওয়া উচিত আস্থানার ক্ষেত্রে হয়নি বলে অভিযোগ করেন তিনি।

.