PM Modi: মোদীর মুখে মমতার প্রসঙ্গ, ৪০ আসনের খোঁটা কংগ্রেসকে

PM Modi in Rajya Sabha: সংসদেও বাংলার জোট-জটের ঘোলা জল। চল্লিশ পেরোতে পারবে না কংগ্রেস। মমতার মন্তব্যকে হাতিয়ার করেই হাতকে তুলোধনা মোদীর। নীতি থেকে নেতা। কোনও  গ্যারান্টি নেই। চব্বিশের ভোটে চল্লিশ সিট জিতে দেখান। চ্যালেঞ্জ নমোর।

Updated By: Feb 7, 2024, 03:33 PM IST
PM Modi: মোদীর মুখে মমতার প্রসঙ্গ, ৪০ আসনের খোঁটা কংগ্রেসকে
ফোটো- সংসদ টিভি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনে কংগ্রেস ৪০ টা আসন পেয়ে গেলেও অনেক। রাজ্যসভায় জবাবি ভাষণে হাত শিবিরকে এমনই আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মমতার মন্তব্যকে হাতিয়ার করেই কংগ্রেসকে তুলোধনা মোদীর। লোকসভার পর এবার রাজ্যসভা। জবাবি ভাষণে কংগ্রেসকে কটাক্ষ মোদীর। ফের টার্গেট খাড়গে। অব কি বার চারশো পার। বিজেপির স্লোগান আউরে NDA-কেই আশীর্বাদ। কংগ্রেস সভাপতির কথায় সংসদে মনোরঞ্জন হয়েছে। কটাক্ষ নমোর।  

আরও পড়ুন, Sharad Powar: বুধেই বলতে হবে নতুন নাম-প্রতীক, 'সূর্য' না 'চশমা' কী ভাবছেন শরদ পাওয়ার?

এমনকী কংগ্রেসকে দলিত বিরোধী বলেও আক্রমণ করেন প্রধানমন্ত্রী। তাঁর মন্তব্য, সংরক্ষণের বিপক্ষে ছিলেন খোদ নেহরুই। পুরনো চিঠি পড়েই সংসদে গান্ধীদের চাঁচাছোলা তোপ মোদীর। বাবাসাহেবকে ভারতরত্ন নয়। পরিবারের সদস্যকে স্বীকৃতি। ব্রিটিশের গোলাম। তোপ কংগ্রেসকে। এমনকী ৩৭০-এর খোঁচাও দেন মোদী। কাশ্মীরে আইন প্রয়োগের উল্লেখ করেই কংগ্রেসকে নিশানা। ৩৭০ ধারা বিলোপের কথা বলছি, চব্বিশে ভোটের বিজেপির সিট নয়। মজার ছলেই কটাক্ষ নমোর। 

রাজ্যসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, "বাংলা থেকে আপনাদের সামনে চ্যালেঞ্জ ছিল যে কংগ্রেস ৪০ আসনও পার করতে পারবে না। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেন, "আমি সেদিন বলতে পারিনি কিন্তু খাড়গেজির প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সেদিন খুব মনোযোগ দিয়ে ও আনন্দে তাঁর কথা শুনছিলাম। লোকসভায় আমরা যে বিনোদনের অভাব বোধ করছিলাম, তা তিনি পূরণ করেছেন..।'

মোদী আরও বলেন, 'গত বছরগুলোর ঘটনা আমার মনে আছে। আমরা সেই ভবনে বসতাম এবং দেশের প্রধানমন্ত্রীর কণ্ঠরোধ করার চেষ্টা করা হত। আজও আপনি না শোনার জন্য প্রস্তুত হয়ে এসেছেন। কিন্তু আপনারা আমার কণ্ঠরোধ করতে পারবে না। দেশের মানুষ এই কণ্ঠকে আরও শক্তিশালী করেছে। আমিও এবার প্রস্তুতি নিয়ে এসেছি। প্রসঙ্গত, দুর্নীতি থেকে সংসদে হাঙ্গামা। বিরোধীদের অলআউট বুলডোজার মোদীর। মণিপুরে  লাগাতার উস্কানি। দেশের সুরক্ষার সঙ্গে আপস। তোপ প্রধানমন্ত্রীর। ইউপিএ জমানার কেলেঙ্কারি ধরে ধরেও  NDA আমলের সঙ্গে তুলনা। 

আরও পড়ুন, Anti Cheating Bill: পাস হল পরীক্ষায় জালিয়াতি বিরোধী বিল, হতে পারে ১০ বছর জেল, ১ কোটি টাকা জরিমানা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.