এই বালককে গণেশের অবতার বলেই বিশ্বাস করেন জলন্ধর গ্রামের মানুষ

ওর নাম প্রাণষু। ছয় বছরের এই বালককে গণেশের অবতার বলেই বিশ্বাস করেন পঞ্জাবের জলন্ধর গ্রামের মানুষ। প্রাণুষ এখন জ্যন্ত গণেশ ঠাকুর। ছোট্ট ছেলেটা কিছু শারীরিক খুঁত নিয়ে জন্মায়। এই খুঁতই ওকে গণেশের আসনে বসিয়ে দিল। গোটা গ্রামের কাছে ও জ্যান্ত গণেশ। রোজ ঈশ্বরের আসনে বসিয়ে রীতিমতো পুজো করা হয়। মজার কথা, ওর স্কুলে শিক্ষকরাও ওর পা-য়ে ফুল দিয়ে পুজো করে।

Updated By: Dec 2, 2016, 09:22 AM IST
 এই বালককে গণেশের অবতার বলেই বিশ্বাস করেন জলন্ধর গ্রামের মানুষ

ওয়েব ডেস্ক: ওর নাম প্রাণষু। ছয় বছরের এই বালককে গণেশের অবতার বলেই বিশ্বাস করেন পঞ্জাবের জলন্ধর গ্রামের মানুষ। প্রাণুষ এখন জ্যন্ত গণেশ ঠাকুর। ছোট্ট ছেলেটা কিছু শারীরিক খুঁত নিয়ে জন্মায়। এই খুঁতই ওকে গণেশের আসনে বসিয়ে দিল। গোটা গ্রামের কাছে ও জ্যান্ত গণেশ। রোজ ঈশ্বরের আসনে বসিয়ে রীতিমতো পুজো করা হয়। মজার কথা, ওর স্কুলে শিক্ষকরাও ওর পা-য়ে ফুল দিয়ে পুজো করে।

আরও পড়ুন অস্ট্রিয়ার বিসচোসোফেন শহরে আজব দৌড় প্রতিযোগিতা

ঠিকমত চলতে পারে না ও । কেউ বিরক্তও করে না। যদি অভিশাপ দিয়ে দেয়। রাস্তায় দেখলে সবাই হাতজোড় করে। আর গণেশ হিসেবে পুজো পেয়ে বেশ আছে প্রাণুষও। এক গাল হেসে, দু-হাত তুলে সকলকে আশীর্বাদ করে ও। তবে রোজ সকালে ওকে মেকআপ করতে হয়। আরও একটা মজার ব্যাপার আছে। ওই গ্রামে অনেকের বাড়ির ক্যালেন্ডারে গণেশের যে ছবিটা আছে সেটা আসলে প্রাণষুর।

আরও পড়ুন  সেনা বিতর্কে টুইটে তরজা ইস্টার্ন কমান্ড ও কলকাতা পুলিসের

.