দলবিরোধী কার্যকলাপের অভিযোগ! পিকে-কে বহিষ্কার করলেন নীতীশ কুমার

যে জটলা কাটলেও গতকাল টুইট করে প্রশান্ত কিশোর দলের সুপ্রিমোর উপর বেশ কিছু ইস্যু নিয়ে ক্ষোভ উগরে দেন।

Updated By: Jan 29, 2020, 04:28 PM IST
দলবিরোধী কার্যকলাপের অভিযোগ! পিকে-কে বহিষ্কার করলেন নীতীশ কুমার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দলবিরোধী কার্যকলাপের অভিযোগে ডেপুটি তথা ভোট-কৌশলী প্রশান্ত কিশোরকে বহিষ্কার করল জনতা দল ইউনাইটেড। এর সঙ্গে দলের আরও এক হেভিওয়েট নেতা পবণ ভার্মাকেও বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি সিএএ-এনআরসি নিয়ে প্রশান্ত কিশোরের সঙ্গে জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমারের সঙ্গে মতবিরোধ হয়। যে জটলা কাটলেও গতকাল টুইট করে প্রশান্ত কিশোর দলের সুপ্রিমোর উপর বেশ কিছু ইস্যু নিয়ে ক্ষোভ উগরে দেন।

সম্প্রতি নীতীশ কুমার জানিয়েছিলেন, প্রশান্ত কিশোর দলে অপরিহার্য নয়। তিনি দলে থাকবেন কি না থাকবেন তাঁর সিদ্ধান্ত। নীতীশের এই মন্তব্যের কড়া সমালোচনা করে প্রশান্ত কিশোর বলেন, “মিথ্যে বলতে গিয়ে অনেকটাই নীচে নেমে গেছে নীতীশ কুমার। আমি কীভাবে জেডিইউ-তে যোগ দিলাম, তা বলার জন্য এতটা মিথ্যে! মনে রাখবেন, খুব কাঁচা চাল দিয়ে ফেলেছেন তিনি”

আরও পড়ুন- প্রদীপ জ্বালিয়ে সরস্বতী পুজোর সূচনা মুসলিম ব্যক্তির হাত দিয়ে, সম্প্রীতির বার্তা দিল নন্দীগ্রাম

প্রকাশ্যে নীতীশ-পিকে মতবিরোধ প্রকাশ্যে আসার পরই অস্বস্তিতে পড়ে দল। নীতীশের পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছিলেন পিকে। সিএএ বিরোধিতা করায় তিনি প্রকাশ্যে জানিয়েছিলেন, নীতীশ সংবিধানবিরোধী পদক্ষেপ করছেন। সে সময় নীতীশ ঢোঁক গিললেও, এবারে একে বারে দল থেকে পিকে-কে ছেঁটে ফেললেন বিহারের মুখ্যমন্ত্রী।

.