২৬/১১ হামলায় শহিদ কারকারেকে নিয়ে বিতর্কিত মন্তব্য, প্রজ্ঞাকে নোটিস নির্বাচন কমিশনের

ভোপালের বিজেপির প্রার্থী প্রজ্ঞা বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে দাবি করেন, তাঁর অভিশাপে মৃত্যু হয়েছে পুলিস অফিসার হেমন্ত কারকারেকে। তাঁর অভিশাপই দু’মাসের মধ্যেই হেমন্তের মৃত্যু হয় বলে দাবি প্রজ্ঞার

Updated By: Apr 20, 2019, 04:39 PM IST
২৬/১১ হামলায় শহিদ কারকারেকে নিয়ে বিতর্কিত মন্তব্য, প্রজ্ঞাকে নোটিস নির্বাচন কমিশনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২৬/১১ জঙ্গি হামলায় শহিদ এটিএস (অ্যান্টি-টেরোরিস্ট স্কোয়াড) প্রধান হেমন্ত কারকারেকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে প্রজ্ঞা সিং ঠাকুরকে নোটিস জারি করল নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তোলেন বিরোধীরা। এর পর ভোপাল কালেক্টরের কাছ থেকে প্রজ্ঞার মন্তব্যের রিপোর্ট তলব করে কমিশন। সেই রিপোর্টের ভিত্তিতেই নোটিস জারি করা হয়েছে বলে সূত্রে খবর। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কমিশনের কাছে জবাবদিহি করতে হবে প্রজ্ঞাকে।

ভোপালের বিজেপির প্রার্থী প্রজ্ঞা বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে দাবি করেন, তাঁর অভিশাপে মৃত্যু হয়েছে পুলিস অফিসার হেমন্ত কারকারেকে। তাঁর অভিশাপই দু’মাসের মধ্যেই হেমন্তের মৃত্যু হয় বলে দাবি প্রজ্ঞার। উল্লেখ্য, ২০০৬ মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞার বিরুদ্ধে তদন্তের দায়িত্বে ছিলেন হেমন্ত কারকারে। ওই বিস্ফোরণে নিহত হন কমপক্ষে ৪০ জন মানুষ।

আরও পড়ুন- আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে রাহুল গান্ধীকে নোটিস নির্বাচন কমিশনের

২০০৮ সালে মুম্বই হামলার অভিযানে গিয়ে শহিদ হন হেমন্ত কারকারে। তাঁকে মরণোত্তর অশোক চক্র সম্মানে ভূষিত করা হয়। সেই হেমন্তকে ‘দেশদ্রোহী’ এবং ‘অধার্মিক’ বলে সমালোচনা করেন প্রজ্ঞা। প্রজ্ঞার এই মন্তব্যে বিজেপি কার্যত সমর্থন জানিয়ে বলে, এটি প্রজ্ঞার ব্যক্তিগত মতামত। চরম মানসিক ও শারীরিক নির্যাতনের মুখে পড়তে হয়েছে তাঁকে। তবে, হেমন্তকে শহিদ হিসাবে মানে বলে দাবি বিজেপির। সম্প্রতি বিজেপিতে যোগ দেয় প্রজ্ঞা সিং ঠাকুর। ভোপাল কেন্দ্রে কংগ্রেসের দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে লড়ছেন তিনি।    

.