দিল্লিতে আজ বৈঠকে বসছে সিপিএম পলিটব্যুরো

দিল্লিতে আজ বৈঠকে বসছে সিপিএম পলিটব্যুরো। রাজ্য বিধানসভা নির্বাচনের সঙ্গে বামেদের সঙ্গে কংগ্রেসের জোট হবে কিনা তা নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা পলিটব্যুরো বৈঠকে। কদিন আগেই সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে কংগ্রেসের সঙ্গে জোটের পক্ষে সওয়াল করেন সূর্যকান্ত মিশ্ররা। কংগ্রেসের সঙ্গে জোট হবে কিনা, সে সিদ্ধান্ত নেওয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের ওপরই ছেড়ে দেয় রাজ্য নেতৃত্ব। পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে অবশ্য আপত্তি রয়েছে সিপিএমের কেরলের নেতৃত্বের একাংশের।

Updated By: Feb 16, 2016, 08:35 AM IST
দিল্লিতে আজ বৈঠকে বসছে সিপিএম পলিটব্যুরো

ওয়েব ডেস্ক: দিল্লিতে আজ বৈঠকে বসছে সিপিএম পলিটব্যুরো। রাজ্য বিধানসভা নির্বাচনের সঙ্গে বামেদের সঙ্গে কংগ্রেসের জোট হবে কিনা তা নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা পলিটব্যুরো বৈঠকে। কদিন আগেই সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে কংগ্রেসের সঙ্গে জোটের পক্ষে সওয়াল করেন সূর্যকান্ত মিশ্ররা। কংগ্রেসের সঙ্গে জোট হবে কিনা, সে সিদ্ধান্ত নেওয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের ওপরই ছেড়ে দেয় রাজ্য নেতৃত্ব। পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে অবশ্য আপত্তি রয়েছে সিপিএমের কেরলের নেতৃত্বের একাংশের।

এরই মধ্যে অবশ্য কেরল সিপিএমের বর্ষীয়ান নেতা ভি এস অচ্যুতানন্দন বঙ্গ ব্রিগেডের পাশে দাঁড়িয়েছেন। তাঁর মতে, এ রাজ্যের পরিস্থিতি অনুযায়ী জোটের প্রয়োজন রয়েছে। বিষয়টি নিয়ে পলিটব্যুরো ও কেন্দ্রীয় কমিটিতে আলোচনার দাবি তুলেছেন তিনি। এ অবস্থায় দাঁড়িয়ে আজকের পলিটব্যুরো বৈঠকে কী সিদ্ধান্ত হয়, তার দিকেই তাকিয়ে সকলে। 

.