গণপিটুনি নয় বুলন্দশহরে পুলিস ইনস্পেক্টরের মৃত্যু নেহাতই দুর্ঘটনা, মন্তব্য আদিত্যনাথের

হামলার একাধিক ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। সেই ভিডিও দেখে এক সেনা জওয়ানকে চিহ্নিত করেছে পুলিস

Updated By: Dec 8, 2018, 10:57 AM IST
গণপিটুনি নয় বুলন্দশহরে পুলিস ইনস্পেক্টরের মৃত্যু নেহাতই দুর্ঘটনা, মন্তব্য আদিত্যনাথের

নিজস্ব প্রতিবেদন: বুলন্দশহর হিংসায় নতুন তথ্য দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সিয়ানার স্টেশন হাউস অফিসারের খুনের ঘটনাকে সোজাসুজি ‘দুর্ঘটনা’ বলে বর্ণনা করলেন যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন-তেলেঙ্গানায় জোর ধাক্কা রাহুল-চন্দ্রবাবুর, প্রত্যাবর্তন কেসিআরের, ইঙ্গিত সমীক্ষার  

বৃহস্পতিবার আদিত্যনাথের সঙ্গে সাক্ষাত করেন নিহত পুলিস ইনস্পেক্টর সুবোধ কুমার সিংয়ের পরিবার। তিনি তাদের সাহায্যের আশ্বাস দেন। তার পরেই শুক্রবার যোগী আদিত্যানাথ লখনউয়ে এক অনুষ্ঠানে বলেন, সুবোধ কুমার সিংয়ের মৃত্যু নেহাতই একটি দুর্ঘটনা। কোনও গণরোষের ঘটনা নয়।

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর বুলন্দশহরের সিয়ানায় থানায় হামলা করে কমপক্ষে ৪০০ মানুষ। এলাকায় একটি গরুর মৃতদেহ পাওয়াকে কেন্দ্র করে তারা পুলিসের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ওই ঘটনায় মৃত্যু হয় সুমিত নামে এক যুবকের। পাশাপাশি গুলিতে মৃত্যু হয় থানার ইনস্পেক্টর সুবোধ কুমার সিংয়ের। উত্তেজিত জনতা ডজনখানেক গাড়ি জ্বালিয়ে দেয়।

এদিকে, যোগী আদিত্যনাথ দুর্ঘটনার কথা বললেও ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বজরং দলের এক নেতাকে। কারণ বজরং দলই ওই নেতাই বিক্ষোভকারী জনতাকে একত্র করেছিলেন বেল অভিযোগ উঠছে।

আরও পড়ুন-কংগ্রেস মুক্ত হতে চলেছে দেশের উত্তর-পূর্ব, ইঙ্গিত সমীক্ষায়

হামলার একাধিক ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। সেই ভিডিও দেখে এক সেনা জওয়ানকে চিহ্নিত করেছে পুলিস। সে-ই সুবোধ কুমার সিংকে গুলি করেছে বলে সন্দেহ করছে পুলিস। তার খোঁজে জম্মু ও কাশ্মীরে পুলিসের দুটি দল পাঠিয়েছে রাজ্য প্রশাসন। এখনও পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এফআইআর হয়েছে ৯০ জনের নামে।

.