" বাহাত্তর ঘণ্টা সময় দিলে অনেকেই আখের গোছাতেন": নাম না করে বিরোধীদের খোঁচা প্রধানমন্ত্রীর

বাতিল নোটকাণ্ডে ফের জলঘোলা। জোরালো বিতর্ক। বাহাত্তর ঘণ্টা সময় দিলে অনেকেই আখের গোছাতেন। সময় না পেয়েই এখন হইচই করছেন তাঁরা। নাম না করে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী। মোদীর ক্ষমা চাওয়ার দাবিতে, সরব বিরোধীপক্ষ। বিক্ষোভে পণ্ড সংসদের অধিবেশন।    

Updated By: Nov 25, 2016, 11:29 PM IST
" বাহাত্তর ঘণ্টা সময় দিলে অনেকেই আখের গোছাতেন": নাম না করে বিরোধীদের খোঁচা প্রধানমন্ত্রীর

ওয়েব ডেস্ক: বাতিল নোটকাণ্ডে ফের জলঘোলা। জোরালো বিতর্ক। বাহাত্তর ঘণ্টা সময় দিলে অনেকেই আখের গোছাতেন। সময় না পেয়েই এখন হইচই করছেন তাঁরা। নাম না করে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী। মোদীর ক্ষমা চাওয়ার দাবিতে, সরব বিরোধীপক্ষ। বিক্ষোভে পণ্ড সংসদের অধিবেশন।    
   
বিরোধীদের দাবি, নোট বাতিল ইস্যুতে সংসদে নিজের বক্তব্য রাখুন নরেন্দ্র মোদী। তিনি এখনও রাখেননি। বরং এবার সংসদের বাইরে তাঁর মন্তব্যে বিতর্কের ঝড় জাতীয় রাজনীতিতে। সংসদের বাইরে এক বইপ্রকাশ অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর এই বক্তব্যই, বিক্ষোভের আগুনে এদিন ঘি ঢেলেছে।

আরও পড়ুন- নোট বাতিল ইস্যুতে এবার সুপ্রিম কোর্টে জবাব দিল কেন্দ্র

বিরোধীদের অভিযোগ, নাম না করে বিরোধী দলগুলিকেই অপমান করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর মন্তব্যের ঘণ্টাখানেকের মধ্যে, সংসদে নিজেদের মধ্যে বৈঠকে বসেন বিরোধীরা। তুমুল হই হট্টগোল। প্রতিবাদ-বিক্ষোভ। ওয়েলে নেমে চিত্‍কার। সবই দেখল সংসদের দুই কক্ষই। আখের গোছানোর কথা তুলে কাদের দিকে ইঙ্গিত করেছেন প্রধানমন্ত্রী, তা স্পষ্ট বলুন তিনি। নোট বাতিল ইস্যুতে গত কয়েকদিনে পথে নেমে প্রতিবাদে সামিল বহু বিরোধী দলই। সংসদের ভিতরে-বাইরে এককাট্টা বিরোধীরা। সরকারকে চাপে ফেলতে একযোগে তৈরি হচ্ছে স্ট্র্যাটেজি।

আরও পড়ুন- বাজারে এখন দু'রকম ৫০০-র নোট; RBI বলছে 'তাড়াহুড়োতেই বিভ্রাট'

সংসদ কার্যত অচল, সরকারপক্ষের ডাকে বৈঠকে যোগ দিতেও নারাজ বিরোধীরা। এই অবস্থায় প্রধানমন্ত্রীর নয়া মন্তব্যে ফের বিতর্কের ঝড় উঠলেও, তিনি অনড়। দুর্নীতির বিরুদ্ধে মহাযুদ্ধ চলছে, যার সৈনিক আমজনতা। বলেন প্রধানমন্ত্রী। নগদ নয়, ডিজিটাল লেনদেন, ক্যাশলেস ব্যবস্থার পক্ষেই ফের জোরালো সওয়াল করেছেন তিনি।
তবে চিঁড়ে ভেজেনি। বরং মোদীর খোঁচায় এবার আরও আক্রমণাত্মক বিরোধীপক্ষ।

.