ধর্মীয় স্বাধীনতা রক্ষায় মোদীর কী ভূমিকা? সাংবাদিকদের প্রশ্নে ট্রাম্প বললেন...

মার্কিন প্রেসিডেন্ট বলেন, দিল্লির হিংসার ব্যাপারে শুনেছি। এটা ভারতের নিজস্ব ব্যাপার

Updated By: Feb 25, 2020, 06:56 PM IST
ধর্মীয় স্বাধীনতা রক্ষায় মোদীর কী ভূমিকা? সাংবাদিকদের প্রশ্নে ট্রাম্প বললেন...

নিজস্ব প্রতিবেদন: ভারতে ধর্মীয় স্বাধীনতা নিয়ে মোদীর প্রশংসায় সরব হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিরোধীদের অভিযোগ, ধর্মের ভিত্তিতেই নাগরিকত্ব দেওয়ার ব্যবস্থা করেছে সরকার। এক্ষেত্রে বিশেষ একটি সম্প্রদায়কে নিশানা করা হচ্ছে। পাশাপাশি মানুষের ধর্মীয় স্বাধীনতা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। এনিয়ে মোদীর সঙ্গে তাঁর আলোচনা হয়েছে বলে মন্তব্য করলেন ট্রাম্প।

আরও পড়ুন-বিসি রায় হাসাতালের শিশু বিভাগে আগুন, খবর চাপতে সাংবাদিকদের গেটেই আটকালো কর্তৃপক্ষ

মার্কিন প্রেসিডেন্ট বলেন, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে এনিয়ে আলোচনা হয়েছে। দেশে ধর্মীয় স্বাধীনতা রক্ষায় উনি খুবই চেষ্টা করে চলেছেন। উনি চান দেশে মানুষের ধর্মীয় স্বাধীনতা বজায় থাক।

উল্লেখ্য, নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে দেশজুড়েই আন্দোলন চলছে। শনিবার থেকে দিল্লির জাফরাবাদে এনিয়ে আন্দোলনে নেমেছেন মহিলারা। সেই আন্দোলনকে কেন্দ্রে করে রাজধানীর একাংশ প্রবল হাঙ্গামা শুরু হয়েছে। এখনও পর্যন্ত ওই হাঙ্গামায় ৯ জনের মৃত্যু হয়েছে। কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে মৃত্যুর সংখ্যা ১০। এরকম অবস্থায় ওই মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট।

সাংবাদিকরা ট্রাম্পকে প্রশ্ন করেন, আপনার সফরের সময়েই উত্তরপূর্ব দিল্লিতে হিংসা শুরু হয়েছে। এখনও পর্যন্ত ৯ জন সেখানে মারাও গিয়েছেন। এনিয়ে প্রধানমন্ত্রী মোদী কী বলেছেন? এই ধরনের ধর্মীয় সংঘর্ষে আপনি কতটা উদ্বিগ্ন?

আরও পড়ুন-ভজনপুরায় নতুন করে হিংসা, মৌজপুরে গুলি সাংবাদিককে, দিল্লিতে মৃতের সংখ্যা বেড়ে ৯

মার্কিন প্রেসিডেন্ট বলেন,  আমরা ধর্মীয় স্বাধীনতার ব্যাপারে কথা বলেছি। উনি বলেছেন, দেশের ধর্মীয় স্বাধীনতা বজায় রাখতে অনেক কাজ হয়েছে। দিল্লির হিংসার ব্যাপারে শুনেছি। কিন্তু এনিয়ে কোনও কথা হয়নি। এটা ভারতের নিজস্ব ব্যাপার।

.