সার্জিক্যাল স্ট্রাইকের বর্ষপূর্তি, সেনাবাহিনীর ‘পরাক্রম পর্ব’ প্রদর্শনীর উদ্বোধনে মোদী

যোধপুর বাযুসেনা ঘাঁটিতে প্রতিরক্ষা বাহিনীর তিন শাখার প্রধানদের একটি সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

Updated By: Sep 28, 2018, 10:19 AM IST
সার্জিক্যাল স্ট্রাইকের বর্ষপূর্তি, সেনাবাহিনীর ‘পরাক্রম পর্ব’ প্রদর্শনীর উদ্বোধনে মোদী

নিজস্ব প্রতিবেদন: সার্জিক্যাল স্ট্রাইকের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে যোধপুরে বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে সেনা। শুক্রবার সেই প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেনাবাহনীর তিন শাখার প্রধানদের এক সম্মেলনেও যোগ দেবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-নমাজের জন্য মসজিদ অপরিহার্য নয়, সুপ্রিম নির্দেশে বহাল পুরানো রায়

সকালেই যোধপুর বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী। তাঁকে সেখানে গার্ড অব অনার দেওয়া হয়। এদিন আরও কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, সকাল নটায় কোনার্ক ওয়ার মেমোরিয়ালের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি সেনাবাহিনীর পরাক্রম পর্ব’ প্রদর্শনীর উদ্বোধন করবেন। সার্জিক্যাল স্ট্রাইকের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে ওই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। দেশরক্ষায় সেনাবাহিনীর অবদানকে স্মরণ করতেই ওই প্রদর্শনীর আয়োজন।

এদিন যোধপুর বাযুসেনা ঘাঁটিতে প্রতিরক্ষা বাহিনীর তিন শাখার প্রধানদের একটি সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী। সম্মেলন উপস্থিত থাকবেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, সেনা প্রধান বিপিন রাওয়াত, নৌসেনা প্রধান সুনীল লাম্বা ও বায়ুসেনা প্রধান বীরেন্দ্র সিং ধানোয়া।

আরও পড়ুন-সবরীমালা মন্দিরে প্রবেশাধিকার মহিলাদের? আজ রায় সুপ্রিম কোর্টের

যোধপুরের কোনার্ক ওয়ার মেমোরিয়ালে ফুল দিয়ে শহিদ সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। সাক্ষর করেন ভিজিটার্স বুকে। ২০১৬ সালে পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে বেশকিছু জঙ্গি ঘাঁটি ধ্বংস করে দেয় সেনা। উরি হামলার পাল্টা হিসেবে ওই পদক্ষেপ নেয় সেনা। শুক্রবার সেই সাফল্যের স্মরণে সেনাবহিনী আয়োজন করেছে একটি প্রদর্শনী। নাম দেওয়া হয়েছে পরাক্রম পর্ব। সাধারণ মানুষের সঙ্গে সেনাবাহিনীর যোগাযোগ বাড়াতেই ওই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীতে সেনাবাহনীর বিভিন্ন ধরনের অস্ত্রসম্ভার প্রদর্শন করা হবে।

.