PM Narendra Modi: 'রাজনৈতিক ধোকাবাজি' কৃষি আইন নিয়ে বিরোধীদের তীব্র আক্রমণ মোদীর

'বৃহত্তর অংশের কথা ভাবে সরকার', বললেন প্রধানমন্ত্রী।

Updated By: Oct 2, 2021, 02:44 PM IST
 PM Narendra Modi: 'রাজনৈতিক ধোকাবাজি' কৃষি আইন নিয়ে বিরোধীদের তীব্র আক্রমণ মোদীর

নিজস্ব প্রতিবেদন: গত এক বছরেরও বেশি সময় ধরে তিন কৃষি আইনের (Farm Law) বিরোধিতায় সরব কৃষকদের একাংশ। তাঁদের সমর্থন করেছে বিরোধীরাও। এককাট্টা হয়ে বাদল অধিবেশনে সরকারকে আক্রমণ শানিয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, NCP, SP-সহ অন্যান্য বিরোধী দলগুলো। এবার বিরোধীদের পাল্টা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। কৃষি আইনের বিরোধিতাকে ' রাজনৈতিক ধোকাবাজি' বলে আক্রমণ করলেন তিনি।

একটি ম্যাগাজিনের সাক্ষাৎকারে এককাট্টা বিরোধীদের একযোগে নিশানা করেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। তিনি বলেন, "যাঁরা কৃষি আইনের বিরোধিতায় সরব তাঁদের দেখলেই অসততাতর ছবি পরিষ্কার হয়ে যাবে। এটা রাজনৈতিক ধোকাবাজি।" কারণে এরা সেই ব্যক্তি, যাঁরা নিজেদের নির্বাচনী ইস্তাহারে লিখেছিলেন ক্ষমতায় এলে বিজেপির করা পরিবর্তনই লাগু করবেন। 

আরও পড়ুন: Today In History: ১৯৯২ সালে ভারতের প্রথম বেসরকারি স্যাটেলাইট চ্যানেল 'জি টিভি' চালু করেন ডা: সুভাষ চন্দ্র

নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) অভিযোগ, মানুষের ইচ্ছায় ক্ষমতায় রয়েছে একটা সরকার। যা বিরোধীরা সহ্য করতে পারছে না। সেজন্য এখন ইউ-টার্ন নিয়েছেন বিরোধীরা। যে পরিবর্তন হয়ত তাঁরা করত, এখন বিজেপি (BJP) সেই পরিবর্তন কার্যকর করায়, বিরোধিতা করছে বিরোধীরা। কৃষকদের সুবিধার কথা না ভেবে, তাঁরা রাজনৈতিক ফায়দা তুলতে ব্যস্ত। 

কৃষকদের উন্নতি সাধনে কেন্দ্রীয় সরকার য়ে বদ্ধপরিকর তাও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, "ছোট কৃষকদের স্বশক্তিকরণে সরকার সর্বত ভাবে কাজ করবে। সেজন্য সরকার আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চায়। এখনও বহু বৈঠক হয়েছে। তবে এখনও নির্দিষ্ট করে কোনও অসুবিধার কথা কেউ জানাতে পারেনি।"

আরও পড়ুন: TMC in Goa: সৈকত শহরে ঘর সাজাচ্ছে তৃণমূল, ঘাসফুল শিবিরে প্রাক্তন ফুটবলার ও বক্সার

২০২০-র নভেম্বর থেকে কৃষি আইনের  (Farm Law) বিরুদ্ধে সরব মূলত পাঞ্জাব, উত্তরপ্রদেশ, হরিয়ানার কৃষকদের একংশ। সেই প্রসঙ্গ টেনে নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) বলেন, "ভারতের মতো বড় দেশে ১০০ শতাংশ মানুষের মন রেখে সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। তার মানে এই নয় যে তাঁরা ভুল। তাঁদের সিদ্ধান্তও গুরুত্বপূর্ণ। তবে সরকার সর্বদা বৃহত্তর অংশের কথা ভেবে সিদ্ধান্ত নেয়।"

.