Bangladesh: হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে বাইডেনের সঙ্গে কথা মোদীর

Bangladesh: প্রধানমন্ত্রী জানিয়েছেন বাইডেনের সঙ্গে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। দেশের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার উপরে জোর দেওয়া হয়েছে

Updated By: Aug 27, 2024, 03:30 PM IST
Bangladesh: হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে বাইডেনের সঙ্গে কথা মোদীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের পরিস্থিতি এখনও সুস্থির নয়। পুলিস-সহ অন্যান্য ব্যবস্থা এখনও সম্পূর্ণ স্বাভাবিক হয়নি। এর মধ্যেই দেশের পূর্ব প্রান্তে প্রবল বন্যা হয়েছে। হাসিনা পরবর্তী সময়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক কেমন হবে তা এখনও স্পষ্ট নয়। এরকম এক অবস্থায় বাংলাদেশের পরিস্থিতি নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জে বাইডের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-বালুরঘাটে কলেজ ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, অভিযুক্ত পুরসভার অস্থায়ী কর্মী

বর্তমানে ভারতে রয়েছেন শেখ হাসিনা। আন্দোলনের চাপে তিনি ভারতে আশ্রয় নেন। এদিকে, শেখ হাসিনাকে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবি তুলেছে বিএনপি। এরকম এক পরিস্থিতিতে ইউক্রেন থেকে ফিরে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে জে বাইডেনের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। কী কথাবার্তা হয়েছে তা সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন মোদী।

প্রধানমন্ত্রী জানিয়েছেন বাইডেনের সঙ্গে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। দেশের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার উপরে জোর দেওয়া হয়েছে। বিশেষ করে বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করার উপরে জোর দেওয়া হয়েছে।  

উল্লেখ্য, শেখ হাসিনা দেশ ছাড়ার পর বাংলাদেশের বিভিন্ন জায়গায় গোলমাল শুরু হয়ে যায়। ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয় বিভিন্ন জায়গায়। এর পাশাপাশি দেশের হিন্দুদের উপরে, তাদের ধর্মস্থানের উপরে হামলা করা হয়। এর প্রতিবাদে ঢাকা ও চট্টগ্রামে বিশাল প্রতিবাদ সমাবেশ করে দেশের সংখ্যালঘু সংগঠনগুলি। তার সরকারের সঙ্গে আলোচনায় বসে তাদের নিরাপত্তা নিশ্চিত করার অনুরোধ জানায়। এনিয়ে বাংলাদেশের অস্থায়ী সরকারের প্রধান উপদেষ্টা মহম্মদ ইউনুস ফোন করে সংখ্যালুঘুদের নিরাপত্তার বিষয়টি ভারতকে নিশ্চিত করেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.