ক্ষমতার 'অক্সিজেন' ছাড়া অনেক নেতাই বাঁচতে পারেন না, বিরোধীদের তোপ মোদীর

এর পরই তিনি টেনে আনেন প্রয়াত বাজপেয়ীর প্রসঙ্গ। তিনি বলেন, "বাজপেয়ী জীবনের একটা লম্বা সময় বিরোধী হিসেবে ছিলেন। তখন তিনি দেশের ভালো হবে, এমন বিষয়গুলি নিয়েই সরব হতেন।"

Updated By: Dec 24, 2018, 02:22 PM IST
ক্ষমতার 'অক্সিজেন' ছাড়া অনেক নেতাই বাঁচতে পারেন না, বিরোধীদের তোপ মোদীর

নিজস্ব প্রতিবেদন: আর কয়েকমাস পরই লোকসভা নির্বাচন। সেই ভোটে নরেন্দ্র মোদীকে হারাতে কোমর বাঁধছে বিরোধী রাজনৈতিক দলগুলি। এবার বিরোধীদের সেই প্রয়াসকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: ঘন কুয়াশায় হাইওয়েতে ভয়ঙ্কর দুর্ঘটনা; নিহত ৮, তালগোল পাকিয়ে গেল ৫০ গাড়ি

সোমবার তিনি হাজির হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর নামাঙ্কিত ১০০ টাকার কয়েন প্রকাশ অনুষ্ঠানে। সেখানে দাঁড়িয়েই বিরোধীদের তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বললেন, "কিছু লোকের জন্য ক্ষমতা আসলে অক্সিজেনের মতো। ওঁরা এটা থেকে দূরে থাকতে পারেন না।" এর পরই তিনি টেনে আনেন প্রয়াত বাজপেয়ীর প্রসঙ্গ। তিনি বলেন, "বাজপেয়ী জীবনের একটা লম্বা সময় বিরোধী হিসেবে ছিলেন। তখন তিনি দেশের ভালো হবে, এমন বিষয়গুলি নিয়েই সরব হতেন।"

আরও পড়ুন: ভারতীয় সেনা বাঙ্কারগুলিতে হামলায় জিপিএস নিয়ন্ত্রিত মর্টার ব্যবহারের ছক কষছে পাক সেনা!

এদিনের অনুষ্ঠানে অটলবিহারী বাজপেয়ীর নীতি আদর্শের কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, বাজপেয়ী সবসময় নিজের নীতি আদর্শে অটল থাকতেন। সেই কারণেই তিনি (বাজপেয়ী) ভারতীয় জনতা পার্টি তৈরি করেছিলেন। বিজেপির প্রথম প্রধানমন্ত্রী বাজপেয়ী সবসময় গণতন্ত্রকে সবকিছুর উপরে রাখার চেষ্টা করতেন।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুর দিকে পাঁচ রাজ্যে বিধানসভার ফল বেরিয়েছে। এর মধ্যে তিন রাজ্যের ভোটকে লোকসভার সেমিফাইনাল হিসেবেই ধরা হচ্ছিল। সেই তিন রাজ্যে কংগ্রেসের কাছে হারতে হয়েছে বিজেপিকে।

আরও পড়ুন: জম্মুতে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে নিরাপত্তারক্ষীর বাস, জখম ৩২ জওয়ান, মৃত ১

ফলে স্বাভাবিকভাবেই এর পর থেকে চাপে রয়েছে বিজেপি। বিরোধীরাও একটু করে বিজেপিকে চেপে ধরার চেষ্টা করছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই মন্তব্য যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

.