এবার নরেন্দ্র মোদীকে রোড-শো করতে নিষেধ করা হল

নিষিদ্ধ সিপিআই-মাওবাদী সংগঠনের সঙ্গে যুক্ত পাঁচজনকে বুধবার গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Jun 9, 2018, 05:34 PM IST
এবার নরেন্দ্র মোদীকে রোড-শো করতে নিষেধ করা হল

নিজস্ব প্রতিবেদন : প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কায়দায় নরেন্দ্র মোদীকে হত্যার ছক কষছে মাওবাদীরা। এই ঘটনা সামনে আসার পরই তাঁর নিরাপত্তায় আরও জোর দেওয়া হল। সেই সঙ্গে এখনই প্রধানমন্ত্রীর রোড শো'র ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করল নিরাপত্তার দায়িত্বে স্পেশাল প্রোটেকশন গার্ড বা এসপিজি। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর ত্রিস্তর নিরাপত্তা বলয়ে থাকা নিরাপত্তারক্ষীদের আরও বেশি সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এসপিজি-র এক আধিকারিক জানিয়েছেন, গোটা বিষয়টি নিয়ে অত্যন্ত চিন্তিত তারা। এর আগেও এই ধরনের হুমকি মেলার পর সাবধান করা হয়েছিল প্রধানমন্ত্রীকে। কিন্তু, তিনি তাতে সেভাবে গুরুত্ব দিতে নারাজ মোদী।

আরও পড়ুন- রাজীব গান্ধীর মতো মোদীকে হত্যার ছক মাওবাদীদের! ফাঁস চিঠিতে

নিষিদ্ধ সিপিআই-মাওবাদী সংগঠনের সঙ্গে যুক্ত পাঁচজনকে বুধবার গ্রেফতার করেছে পুলিস। মুম্বইয়ের দায়রা আদালতে পুলিস জানিয়েছে, দিল্লির সমাজসেবী রোনা উইলসনের ঘর থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে। ৮ কোটি টাকায় এম-৪ রাইফেল ও চার লক্ষ রাউন্ড গুলি কেনার কথা উল্লেখ রয়েছে সেই চিঠিতে। সেই রাজীব গান্ধীকে যে কায়দায় হত্যা করা হয়েছিল, সেই একই ধাঁচে মোদীকে হত্যা করার পরিকল্পনা তৈরি করার উদ্ধৃতি রয়েছে সেখানে।

চিঠিটি একবছর আগে লেখা বলে জানা গিয়েছে। এর মধ্যে মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র ও ছত্তিসগঢ়ের মতো মাওবাদী প্রভাবিত রাজ্যে সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অভিযুক্তদের আইনজীবীর অবশ্য দাবি, চিঠিটি ভুয়ো। তাঁর মক্কেলকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

.