৩০ ডিসেম্বরের পর আরও কড়া পদক্ষেপের হুঁশিয়ারি প্রধানমন্ত্রী মোদীর

কালো টাকার মালিকদের উদ্দেশে ফের হঙ্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এই মুহূর্তে জাপানে সফর করছেন প্রধানমন্ত্রী। জাপান থেকেই তিনি ফের হুঁশিয়ার করলেন। বললেন, "কালো টাকা খুঁজে বের করতে চেষ্টার কোনও ত্রুটি করবে না তাঁর সরকার। কালো টাকার মালিকদের শাস্তি দিতে ৩০ ডিসেম্বর পর  আরও কড়া পদক্ষেপ  নেওয়া হতে পারে। কালো টাকার মালিকদের কোনও ভাবেই রেয়াত করা হবে না।" আরও পড়ুন, আসল ২০০০ টাকার নোট চিনে নেবেন কীভাবে?

Updated By: Nov 12, 2016, 03:58 PM IST
৩০ ডিসেম্বরের পর আরও কড়া পদক্ষেপের হুঁশিয়ারি প্রধানমন্ত্রী মোদীর

ওয়েব ডেস্ক : কালো টাকার মালিকদের উদ্দেশে ফের হঙ্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এই মুহূর্তে জাপানে সফর করছেন প্রধানমন্ত্রী। জাপান থেকেই তিনি ফের হুঁশিয়ার করলেন। বললেন, "কালো টাকা খুঁজে বের করতে চেষ্টার কোনও ত্রুটি করবে না তাঁর সরকার। কালো টাকার মালিকদের শাস্তি দিতে ৩০ ডিসেম্বর পর  আরও কড়া পদক্ষেপ  নেওয়া হতে পারে। কালো টাকার মালিকদের কোনও ভাবেই রেয়াত করা হবে না।" আরও পড়ুন, আসল ২০০০ টাকার নোট চিনে নেবেন কীভাবে?

৮ নভেম্বর রাতে প্রধানমন্ত্রী মোদী দেশবাসীর উদ্দেশে এক ভাষণে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। জাল নোট, কালো টাকা ও সন্ত্রাসবাদীদের হাতে অর্থের জোগান কমাতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়। ব্যাঙ্ক বা পোস্ট অফিসে গিয়ে বাতিল নোট বদলের সময়সীমা দেওয়া হয় ৩০ ডিসেম্বর পর্যন্ত। এরপর থেকেই ব্যাঙ্কগুলিতে গ্রাহকদের হুড়োহুড়ি পড়ে গেছে পুরনো নোট জমা দিয়ে নতুন নোট তুলতে। আরও পড়ুন, খুচরো বাজারে ধস, কোথায় যাচ্ছে এই বাতিল টাকা?

.