শুধু দেশের নয় অনিল অম্বানীরও চৌকিদার প্রধানমন্ত্রী, বললেন রাহুল

রাহুল গান্ধী এ দিন প্রশ্ন তোলেন, “কেন রাফালের অফসেট অনিল অম্বানীকে দেওয়া হল? হ্যাল ওই অফসেটের দায়িত্ব না পাওয়ায় কর্নাটকের তরুণ প্রজন্মের কর্মসংস্থান সুযোগ হারালো বলে অভিযোগ তোলেন তিনি

Updated By: Mar 9, 2019, 07:03 PM IST
শুধু দেশের নয় অনিল অম্বানীরও চৌকিদার প্রধানমন্ত্রী, বললেন রাহুল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের আরও এক বার। রাহুল বললেন, চৌকিদার চোর। তবে, আজ কর্নাটকের এক জনসভায় গিয়ে বললেন প্রধানমন্ত্রী শুধু দেশের নয় অনিল অম্বানীরও চৌকিদার। আর ৩০ হাজার কোটি টাকা তাঁর পকেটে প্রধানমন্ত্রী ঢুকিয়ে দিয়েছেন বলে অভিযোগ করেন কংগ্রেস সভাপতি।

রাহুল গান্ধী এ দিন প্রশ্ন তোলেন, “কেন রাফালের অফসেট অনিল অম্বানীকে দেওয়া হল? হ্যাল ওই অফসেটের দায়িত্ব না পাওয়ায় কর্নাটকের তরুণ প্রজন্মের কর্মসংস্থান সুযোগ হারালো বলে অভিযোগ তোলেন তিনি। রাহুলের কথায়, এখন আর অচ্ছে দিন নেই। এর পরিবর্তে স্লোগান তৈরি হয়েছে ‘চৌকিদার চোর’। পাশাপাশি অভিযোগ করেন, দেশকে দু’ভাগ করতে চাইছে বিজেপি। এক দিকে, অনিল অম্বানী, মেহুল চোকসী এবং অন্য দিকে রয়েছেন গরিব মানুষ, শ্রমিক এবং চাষিরা। কংগ্রেস সভাপতির বার্তা, আমরা একটি দেশ চাই যেখানে বিচার পাবে সবাই।

আরও পড়ুন- ফের ভারতের আকাশসীমায় পাক ড্রোন, গুলি করে নামাল বায়ুসেনা

এর আগে রাফাল নথি চুরি নিয়ে কড়া সমালোচনা করেন রাহুল গান্ধী। তিনি বলেন, কেন্দ্রের দাবি অনুযায়ী, সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন তা হলে সত্য। দর কষাকষিতে প্রধানমন্ত্রী দফতরের নাক গলানোর খবর প্রকাশিত হয়। যদিও, দু’দিন পরেই সরকারের আইনজীবী বেণগোপাল দাবি করেন, ওই নথি চুরি নয় ফোটোকপি করা হয়েছে। আসলে আদালতে এটাই বলতে চেয়েছেন বলে সাফাই দেন তিনি।

.