অর্থনীতির হাল ফেরাতে ৬ মন্ত্রীর সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

দেশের আর্থিক বৃদ্ধির হার বাড়াতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দফতরের মধ্যে সমন্বয়বৃদ্ধি ও বেসরকারি বিনিয়োগের ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। মাসকয়েক ধরে ক্রমহ্রাসমান আর্থিক বৃদ্ধির হারে লাগাম পরাতে বুধবার ছটি গুরুত্বপূর্ণ মন্ত্রকের মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

Updated By: Jun 6, 2012, 09:08 PM IST

দেশের আর্থিক বৃদ্ধির হার বাড়াতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দফতরের মধ্যে সমন্বয়বৃদ্ধি ও বেসরকারি বিনিয়োগের ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। মাসকয়েক ধরে ক্রমহ্রাসমান আর্থিক বৃদ্ধির হারে লাগাম পরাতে বুধবার ছটি গুরুত্বপূর্ণ মন্ত্রকের মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। অর্থ, শক্তি, অসামরিক বিমান পরিবহণ-সহ আরও দুটি মন্ত্রকের সঙ্গে প্রধানমন্ত্রীর এই বৈঠকে হাজির ছিলেন যোজনা কমিশনের উপাধ্যক্ষ মন্টেকসিং আলুওয়ালিয়াও।
বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, "এই কঠিন সময় বিনিয়োগকারীদের উত্‍সাহিত করতে আমাদের যথাসম্ভব চেষ্টা করতে হবে। একসঙ্গে কাজ করে বিনিয়োগ সহযোগী আবহাওয়া তৈরি করতে হবে গোটা দেশে।"
দেশের আর্থিক বৃদ্ধির হার ৬.৫ শতাংশে নেমে যাওয়া দিনকয়েক আগে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে কড়া সমালোচনার মুখে পড়তে হয় মনমোহন নেতৃত্বাধীন ইউপিএ সরকারকে। বলা হয়, সরকারের সিদ্ধান্তহীনতার ফলেই মুখ থুবড়ে পড়েছে দেশের অর্থনীতি। এর পর তড়িঘড়ি ছয় মন্ত্রী ও যোজনা কমিশনের উপাধ্যক্ষকে নিয়ে বৈঠক ডাকেন মনমোহন সিং।
এদিনের বৈঠকে সমন্বয়বৃদ্ধি ছাড়াও পরিকাঠামো উন্নয়নে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, "অর্থনৈতিক অবস্থার পুনরুজ্জীবনে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।"

.