অসুস্থ জেটলি, মোদী সরকারের শেষ বাজেট পেশ করবেন পীযূষ গোয়েল

গত ১৩ জানুয়ারি চিকিত্সার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে গিয়েছেন ৬৬ বছরের অরুণ জেটলি।

Updated By: Jan 23, 2019, 11:07 PM IST
অসুস্থ জেটলি, মোদী সরকারের শেষ বাজেট পেশ করবেন পীযূষ গোয়েল

নিজস্ব প্রতিবেদন: চিকিত্সার জন্য দেশের বাইরে অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর জায়গায় অন্তর্বর্তী বাজেট পেশ করবেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। রাষ্ট্রপতির অফিস থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, শারীরিক অসুস্থতার জেরে আগামী সপ্তাহে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করতে পারবেন না জেটলি। সে জন্য অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল পীযূষ গোয়েলকে।    

রাষ্ট্রপতির অফিসের বিবৃতিতে জানানো হয়েছে, অর্থমন্ত্রী হিসেবে ফের দায়িত্ব নেওয়ার আগে আপাতত দফতরহীন মন্ত্রী হিসেবে থাকবেন অরুণ জেটলি। 

গত ১৩ জানুয়ারি চিকিত্সার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে গিয়েছেন ৬৬ বছরের অরুণ জেটলি। তাঁকে আরও দুসপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন সেখানকার চিকিত্সকরা। ফলে লোকসভা ভোটের আগে মোদী সরকারের শেষ বাজেট পেশ করতে পারবেন না জেটলি। সে কারণে বাজেট পেশের ৯ দিন আগে অর্থমন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল পীযূষ গোয়েলকে।  

আরও পড়ুন- মায়া-অখিলেশের সঙ্গে রাহুল হাত মেলালে উত্তরপ্রদেশে নিশ্চিহ্ন বিজেপি, আভাস সমীক্ষার

আগামী ১ ফেব্রুয়ারি মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের শেষ বাজেট। প্রথমবার বাজেট পেশ করবেন পীযূষ গোয়েল। এর আগে জেটলির অসুস্থতার কারণে অর্থমন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব সামলেছিলেন রেলমন্ত্রী। ২০১৮ সালের মে মাস থেকে ১০০দিনের জন্য দেশের অর্থমন্ত্রী হয়েছিলেন পীযূষ গোয়েল। ২৩ অগস্ট মন্ত্রকে ফিরেছিলেন জেটলি।    

 

.