পেশোয়ারে সেনা স্কুলে জঙ্গি হামলায় নিহত ১৪১, ভারতের সব স্কুলে আজ ২ মিনিট নীরবতা পালনের আবেদন মোদীর

গত রাতেই নওয়াজ শরিফকে ফোনে শোকবার্তা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পেশোয়ারের সেনা স্কুলে ১৪১ জনের মৃত্যুতে আজ ভারতের সব স্কুলে ২ মিনিট নীরবতা পালনের আবেদন জানিয়েছেন তিনি।

Updated By: Dec 17, 2014, 09:41 AM IST
পেশোয়ারে সেনা স্কুলে জঙ্গি হামলায় নিহত ১৪১, ভারতের সব স্কুলে আজ ২ মিনিট নীরবতা পালনের আবেদন মোদীর

ইসলামাবাদ/নয়া দিল্লি: গত রাতেই নওয়াজ শরিফকে ফোনে শোকবার্তা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পেশোয়ারের সেনা স্কুলে ১৪১ জনের মৃত্যুতে আজ ভারতের সব স্কুলে ২ মিনিট নীরবতা পালনের আবেদন জানিয়েছেন তিনি।

মঙ্গলবার মোদী টুইট করেন, পাকিস্তানে বীভত্‍স সন্ত্রাস হামলায় মৃতদের স্মরণে আমি ভারতের সব স্কুলে ২ মিনিট নীরবতা পালনের আবেদন জানাচ্ছি। শরিফকে মোদী বলেন, ভয়াবহ এই ঘটনা গোটা দুনিয়াকে নাড়িয়ে দিয়েছে। ভারত পাকিস্তানের পাশে আছে। আমরা হাতে হাত মিলিয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়ব। যাতে ভবিষ্যতের দিনগুলো এমন অন্ধকারাচ্ছন্ন না হয়। শরিফের সঙ্গে ফোনে কথপোকথনের কথা জানিয়ে মোদী টুইট করেন, ফোনে শরিফের সঙ্গে কথা বলে আমার গভীর শোকবার্তা জানিয়েছি। সবরকম সাহায্যের জন্য প্রস্তুত আমরা।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র সৈয়দ আকবরুদ্দিনের বক্তব্য অনুযায়ী মোদী বলেন, নিষ্পাপ শিশুদের এই হত্যালীলা গোটা মানবজাতির কাছে লজ্জার।

 

.