Hijab Row: 'সংবিধান অনুযায়ী নাকি কারও খেয়ালে দেশ চলবে তা ঠিক করতে হবে', হিজাব বিতর্কে মন্তব্য শাহ-র

কর্ণাটকের উদিপির একটি কলেজে ছাত্রীদের হিজাব পরে আসা নিষিদ্ধ হওয়ার পর রাজ্যজুড়েই প্রতিবাদে সামিল হয় মুসলিম পড়ুয়ারা

Updated By: Feb 21, 2022, 09:24 PM IST
Hijab Row: 'সংবিধান অনুযায়ী নাকি কারও খেয়ালে দেশ চলবে তা ঠিক করতে হবে', হিজাব বিতর্কে মন্তব্য শাহ-র

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরে আসা নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। এনিয়ে মামলা চলছে কর্ণাটক হাইকোর্টে।  মামলার রায় না হওয়া পর্যন্ত কোনও ধর্মীয় পোশাক পরে স্কুল-কলেজে আসার বিরোধী আদালত। এর মধ্যেই হিজাব পরে স্কুলে আসা নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

সোমবার এক সর্বভারতীয় টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাতকারে হিজাব(Hijab Row) পরে স্কুল-কলেজে আসার দাবি নিয়ে প্রশ্ন করা হয় স্বরাষ্ট্র মন্ত্রকে। এনিয়ে অমিত শাহ(Amit Shah) বলেন, 'সব ধর্মের মানুষের উচিত স্কুলের ড্রেস কোড মেনে চলা। এটা আমার ব্যক্তিগত অভিমত। তবে ঠিক করে নিতে হবে এই দেশ সংবিধান অনুযায়ী চলবে নাকি কারও মর্জিমাফিক চলবে। কোর্টের রায় না আসা পর্যন্ত আমার ব্যক্তিগত অভিমত একই থাকবে। আদালত অন্য কোনও রায় দিলে তা মেনে নিতে হবে। সবারই তা মেনে নেওয়া উচিত।'

উল্লেখ্য, কর্ণাটকের উদিপির একটি কলেজে ছাত্রীদের হিজাব পরে আসা নিষিদ্ধ হওয়ার পর রাজ্যজুড়েই প্রতিবাদে সামিল হয় মুসলিম পড়ুয়ারা। তাদের দাবি, কোনওদিন হিজাব পরে আসা নিয়ে কোনও সমস্য়া হয়নি। এতে কারও সমস্যা হওয়ার কথা নয়। হঠাত্ কেন এমন সিদ্ধান্ত নিল সরকারের। ওই ঘটনার প্রতিবাদে সরকারের ওই নির্দেশের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করে পড়ুয়ারা। পরিস্থিতি এমন উত্তেজক হয়ে দাঁড়ায় যে ৩ দিন রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে বাধ্য হয় কর্ণাটক সরকার। আপাতত সেই মামলা চলছে কর্ণাটক হাইকোর্টে।    

আরও পড়ুন-বাড়িতেই মিলল আনিসের মোবাইল, 'CBI-কে দেব, পুলিসকে নয়', অনড় পরিবার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.