দুনিয়া জানে ‘ইতালিয় মহিলা’ আসলে কে, চপার দুর্নীতিতে মিশেলের মন্তব্য নিয়ে নিশানা সোনিয়াকে

সিবিআই ওই মামলার তদন্ত করতে গিয়ে মিশেল ছাড়াও আরও যাদের নাম করেছিল তাদের মধ্যে রয়েছেন প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগী

Updated By: Jan 6, 2019, 04:51 PM IST
দুনিয়া জানে ‘ইতালিয় মহিলা’ আসলে কে, চপার দুর্নীতিতে মিশেলের মন্তব্য নিয়ে নিশানা সোনিয়াকে

নিজস্ব প্রতিবেদন: অগুস্তা ওয়েস্টল্যান্ড চপার কেনাবেচার তদন্তে নেমে ইডি জেরা করেছে মিডলম্যান ক্রিশ্চিয়ান মিশেল। সেই জেরায় এক ‘ইতালিয় মহিলা’ ও ‘মিসেস গান্ধী’-র নাম উঠে এসেছে বলে দাবি ইডির। এনিয়ে নাম না করে কংগ্রেস চেয়ারপার্সন সোনিয়া গান্ধীকে নিশানা করলেন বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুর।

আরও পড়ুন-লোকসভা নির্বাচনের আগে শ্রমিক আন্দোলনকে জোরদার করতে পথে নামল বাম

সংবাদসংস্থা এএনআইকে অনুরাগ বলেন, ক্রিশ্চিয়ান মিশেল নাম করুক বা না করুক, সবাই জানে মিসেস গান্ধী আসলে কে। ‘ইতালিয় মাহিলা’-র পুত্র আসলে কে। ভারতে একাধিকবার উনি সাংসদ নির্বাচিত হলেও তিনি দুনিয়ার কাছে ‘ইতালিয় মহিলা’-ই রয়ে গিয়েছেন।

উল্লেখ্য, ইউপিএ আমলে বেশ কয়েকটি চপার কিনেছিল সরকার। অগুস্তা ওয়েস্টল্যান্ডকে সেই বরাত পাইয়ে দেওয়ার জন্য কাটমানি পেয়েছেন ব্রিটিশ নাগরিক ক্রিশ্চিয়াম মিশেল। অভিযোগ এমনই। চপার দুর্নীতির তদন্ত করতে গিয়ে এখন মিশেলকে জেরা করছে ইডি। গত ৪ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরশাহি থেকে মিশেলকে ভারতে আনা হয়। ৩,৬০০ কোটি টাকার চপার কেনায় মিশেল ছিল তিন মিডলম্যানের একজন।

আরও পড়ুন-গতবারের থেকে কত বেশি ভোট পাই  সেটাই দেখার, ৮২ নম্বর ওয়ার্ডে জয় নিয়ে নিশ্চিত ফিরহাদ

সিবিআই ওই মামলার তদন্ত করতে গিয়ে মিশেল ছাড়াও আরও যাদের নাম করেছিল তাদের মধ্যে রয়েছেন প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগী, ত্যাগীর ভাগ্নে জুলি, বায়ুসেনার প্রাক্তন উপপ্রধান জে এস গুজরাল ও আইনজীবী গৌতম খৈতান।

এদিকে, ওই মামলার তদন্ত করেছে ইডিও। তাতেই জেরার মুখে পড়েছেন মিশেল। গত ডিসেম্বর মাসে ইডি দাবি করে জেরায় মিশেল এক ইতালিয় মাহিলা-র নাম উল্লেখ করে। সেই থেকেই বিষয়টি নিয়ে সরব হয়েছে বিজেপি।

.