সংসদের মর্যাদাবিরোধী কাজ করাই তৃণমূলের পরম্পরা, শান্তনু সেনকে নিশানা নাড্ডার

রাজ্যসভার ওই ঘটনাকে গুরুত্ব দিয়েই দেখছে বিজেপি। সূত্রের খবর, বৃহস্পতিবার এনিয়ে শান্তনু সেনের বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব আনতে পারে সরকার

Updated By: Jul 22, 2021, 11:56 PM IST
সংসদের মর্যাদাবিরোধী কাজ করাই তৃণমূলের পরম্পরা, শান্তনু সেনকে নিশানা নাড্ডার

নিজস্ব প্রতিবেদন: ফোনে আড়িপাতা নিয়ে আজ উত্তাল ছিল রাজ্যসভা। গন্ডগোলের জেরে শেষপর্যন্ত সভার অধিবেশন বৃহস্পতিবারের জন্য মুলতুবি করে দিতে হয়। এনিয়ে তৃণমূলের বিরুদ্ধে সরব হল বিজেপি।

এদিন পেগাসাস স্পাইওয়্যার ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হয় বিরোধীরা। রাজনীতিবিদ সহ দেশের একাধিক বিশিষ্ট মানুষজনের ফোনে আড়ি পাতার অভিযোগের জবার দিতে ওঠেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। কিন্তু তার হাত থেকে কাগজ কেড়ে নিয়ে তা ছিঁড়ে ফেলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। এনিয়ে তোলপাড় হয় রাজ্যসভা।

আরও পড়ুন-কালীঘাটে পিকে, অভিষেক, সুব্রতর সঙ্গে বৈঠক 'ফাঁস', 'ফোন রেকর্ডার' ধরলেন Mamata

সংসদের ওই কাণ্ড নিয়ে সরব হয়েছেন বিজেপির একাধিক শীর্ষ নেতা। সন্ধেয় এক লিখিত বিবৃতি জারি করে শান্তনু সেনের বিরুদ্ধে সোচ্চার হন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। এই বিবৃতিতে তিনি বলেন, আজ সংসদে তৃণমূল সাংসদ কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে যে ব্যবহার করেছেন গণতান্ত্রিক মূল্যবোধের পরিপন্থী। এই ধরনের আচরণ অত্যন্ত নিন্দনীয়। তবে সংসদের মর্যাদার পরিপন্থী কাজ করাই তৃণমূলের পরম্পরা।

নাড্ডা আরও বলেন, অকারণ চিত্কার করা, নথিপত্র ছিঁড়ে ফেলা ও সংসদের কাজকর্মে বিনা কারণে বাধা দেওয়াই তৃণমূলের সংস্কৃতি। ভারতীয় জনতা পার্টি এর তীব্র নিন্দা করছে। শুধুমাত্র রাজনীতি করার জন্য বিরোধীরা সংসদের কাজে বাধার সৃষ্টি করে দেশের প্রগতিতে বাধা সৃষ্টি করছে। সংসদের এই ধরনের আচরণ লোকতন্ত্রের অপমান।

আরও পড়ুন-ফুড ইন্সপেক্টর পরিচয় দিয়ে বাজারে হানা, ভবানীপুর পুলিসের জালে ভুয়ো পুর অফিসার

উল্লেখ্য, রাজ্যসভার ওই ঘটনাকে গুরুত্ব দিয়েই দেখছে বিজেপি। সূত্রের খবর, বৃহস্পতিবার এনিয়ে শান্তনু সেনের বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের প্রস্তাব আনতে পারে সরকার। গত বছর এভারেই কৃষি বিল নিয়ে প্রবল হাঙ্গামা হয়েছিল রাজ্যসভায়। বরখাস্ত করা হয় ডেরেক ওব্রায়েন সহ একাধিক বিরোধী সাংসদকে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.