Indian Railways: সস্তায় এসি কামরায় রেল-সফর, AC3 ইকনমি ক্লাসের ভাড়া কম রাখল রেল

এসি৩ কামরার চেয়ে এসি৩ ইকনমি ক্লাসের  (AC 3 Economy Class) ভাড়া ৮ শতাংশ কম হতে চলেছে বলে খবর। 

Updated By: Aug 27, 2021, 07:43 PM IST
Indian Railways: সস্তায় এসি কামরায় রেল-সফর, AC3 ইকনমি ক্লাসের ভাড়া কম রাখল রেল

নিজস্ব প্রতিবেদন: সস্তায় এসিতে রেলযাত্রার সুযোগ পেতে চলেছেন দেশবাসী। এসি৩ ইকনমি ক্লাসের (AC 3 Economy Class) ভাড়া সাধ্যের মধ্যে রাখল ভারতীয় রেল (Indian Railways)। 

এসি৩ কোচের ভাড়া এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি রেল (Indian Railways)। সূত্রের খবর, এসি৩ কামরার চেয়ে এসি৩ ইকনমি ক্লাসের  (AC 3 Economy Class) ভাড়া ৮ শতাংশ কম হতে চলেছে। স্লিপার ক্লাসে যাঁরা রেলযাত্রা করেন তাঁরা সামান্য বেশি টাকা দিলেই এসি ইকনমি ক্লাসে সফর করতে পারবেন যাত্রীরা। 

জানা গিয়েছে, পঞ্জাবের কপুরথলা রেল কোচ নির্মাণ কারখানায় এসি৩ ইকনমি ক্লাসের ৫০টি কোচ তৈরি করা হয়েছে। দেশজুড়ে প্রতিটি জোনে সেগুলি পাঠানো হবে। এই ধরনের ৮০০ নতুন কোচ তৈরি করার পরিকল্পনা রেলের। এর মধ্যে ৩০০ কোচ নির্মাণ হবে চেন্নাইয়ের কারখানায়। রায়বরেলিতে ২৮৫ এবং কপুরথালায় ১৭৭ কোচ তৈরি হতে চলেছে। 

এসি৩ ও স্লিপার কোচে ৭২ আসন থাকে। কিন্তু এসি৩ ইকনমি ক্লাসে (AC 3 Economy Class) বার্থের সংখ্যা বাড়িয়ে করা হয়েছে ৮৩। ফলে লাভবান হবে রেল।

আরও পড়ুন- Mysuru: রাতে নির্জন জায়গায় কেন গিয়েছিল! গণধর্ষণকাণ্ডে কর্নাটকের পর্যটন মন্ত্রী

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.