Patanjali Misleading Advertisement: পতঞ্জলির বিভ্রান্তিকর বিজ্ঞাপন! রামদেবকে তলব সুপ্রিম কোর্টের

Baba Ramdev SC Summon: সিনিয়র আইনজীবী মুকুল রোহাতগি, পতঞ্জলি আয়ুর্বেদের পক্ষে উপস্থিত হয়ে এই পদক্ষেপের বিরোধিতা করেছিলেন এবং জানতে চেয়েছিলেন, ‘কীভাবে রামদেব ঘটনার মধ্যে এলেন?’ আদালত জানিয়েছে ‘আপনি হাজির হচ্ছেন। আমরা পরের তারিখে দেখব। যথেষ্ট হয়েছে’।

Updated By: Mar 19, 2024, 01:37 PM IST
Patanjali Misleading Advertisement: পতঞ্জলির বিভ্রান্তিকর বিজ্ঞাপন! রামদেবকে তলব সুপ্রিম কোর্টের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিভ্রান্তিকর বিজ্ঞাপনে অভিযুক্ত বাবা রামদেব। এই মামলায় আদালত অবমাননার নোটিশের জবাব দিতে ব্যর্থও হয়েছেন তিনি। এরপরেই সুপ্রিম কোর্ট আজ যোগগুরু রামদেবকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।

বিচারপতি হিমা কোহলি এবং বিচারপতি আহসানউদ্দিন আমানুল্লাহর একটি বেঞ্চ পতঞ্জলির ব্যবস্থাপনা পরিচালক আচার্য বালকৃষ্ণকেও তলব করেছে।

প্রাথমিকভাবে তার পণ্য এবং ওষুধের কার্যকারিতা সম্পর্কে বিবৃতি বিষয়ে তারা আদালতে দেওয়া প্রতিশ্রুতি লঙ্ঘন করে। সেই কারণে পতঞ্জলি শীর্ষ আদালতের তোপের মুখে পড়ে।

আরও পড়ুন: Delhi tarot reader raped: নিজের ভবিষ্যতই দেখতে পেলেন না ট্যারো কার্ড রিডার! মাদক খাইয়ে ধর্ষণ বন্ধুর...

আদালত পতঞ্জলি এবং বালকৃষ্ণকে নোটিশ জারি করেছিল এবং কেন তাদের বিরুদ্ধে অবমাননার মামলা শুরু করা হবে না তা জানতে চেয়েছিল।

কিন্তু আদালত আজ উল্লেখ করেছে যে পতঞ্জলি তার আগের আদেশের পরে একটি সাংবাদিক সম্মেলন করলেও কোনও প্রতিক্রিয়া জমা করেনি।

মঙ্গলবার আদালত বলে, ‘আপনি এখনও আপনার প্রতিক্রিয়া জমা করেননি কেন? আমরা পরবর্তী শুনানির সময় ব্যবস্থাপনা পরিচালককে আদালতে হাজির হতে বলব’।

আদেশে বলা হয়েছে যে রামদেব এবং বালকৃষ্ণ উভয়ই ওষুধ ও প্রতিকার আইনের ধারা ৩ এবং ৪ লঙ্ঘন করেছে যা ওষুধের বিভ্রান্তিকর বিজ্ঞাপনগুলিকে মোকাবিলা করে।

আরও পড়ুন: Raj Thackeray: মহারাষ্ট্রে বিজেপি-সেনা জোটে যোগ দিচ্ছেন রাজ ঠাকরে! জোর জল্পনা মুম্বইয়ে

আদালত পতঞ্জলির সহ-প্রতিষ্ঠাতা রামদেবকে অবমাননার নোটিশও জারি করেছে এবং তাকে কেন আদালত অবমাননার জন্য ব্যবস্থা নেওয়া উচিত নয় তা ব্যাখ্যা করতে বলেছে।

সিনিয়র আইনজীবী মুকুল রোহাতগি, পতঞ্জলি আয়ুর্বেদের পক্ষে উপস্থিত হয়ে এই পদক্ষেপের বিরোধিতা করেছিলেন এবং জানতে চেয়েছিলেন, ‘কীভাবে রামদেব ঘটনার মধ্যে এলেন?’

আদালত জানিয়েছে ‘আপনি হাজির হচ্ছেন। আমরা পরের তারিখে দেখব। যথেষ্ট হয়েছে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.