দিল্লিতে নিষিদ্ধ হল গুটখা, খৈনি ও পান মশলা

ঐতিহাসিক সিদ্ধান্ত। তামাকজাত দ্রব্য সেবনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করল দিল্লির সরকার। এবার থেকে রাজধানীর রাজপথে নিষিদ্ধ হল গুটখা, খৈনি, পান মশলা এবং জর্দার বেচা-কেনা। নিষেধাজ্ঞা জারি করল দিল্লি সরকারের খাদ্য সুরক্ষা বিভাগ। গুটখা, খৈনি, পান মশলা এবং জর্দা প্রভৃতি তামাকজাত দ্রব্য বিক্রি, ক্রয় এবং তা সংগ্রহ করা, সবটাই পুরোপুরি নিষিদ্ধ হল দেশের রাজধানী দিল্লিতে।

Updated By: Apr 15, 2016, 11:06 AM IST
দিল্লিতে নিষিদ্ধ হল গুটখা, খৈনি ও পান মশলা

ওয়েব ডেস্ক: ঐতিহাসিক সিদ্ধান্ত। তামাকজাত দ্রব্য সেবনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করল দিল্লির সরকার। এবার থেকে রাজধানীর রাজপথে নিষিদ্ধ হল গুটখা, খৈনি, পান মশলা এবং জর্দার বেচা-কেনা। নিষেধাজ্ঞা জারি করল দিল্লি সরকারের খাদ্য সুরক্ষা বিভাগ। গুটখা, খৈনি, পান মশলা এবং জর্দা প্রভৃতি তামাকজাত দ্রব্য বিক্রি, ক্রয় এবং তা সংগ্রহ করা, সবটাই পুরোপুরি নিষিদ্ধ হল দেশের রাজধানী দিল্লিতে।

২০১২ সালেই সুপ্রিম কোর্টের নির্দেশে গুটখার মত দ্রব্যের ওপর নিষেধাজ্ঞা জারি করার নির্দেশিকা জারি করেছিল তৎকালীন দিল্লি সরকার। এরপর দিল্লির সরকারে পালাবদল। কংগ্রেস পরিচালিত সরকারের বদলে দিল্লির রায়ে আম আদমি রাজধানীর মসনদে। আপ সরকার এবার ১ বছরের জন্য নিষিদ্ধ করল গুটখা, খৈনি, পান মশলা এবং জর্দার মত তামাকজাত দ্রব্যের কেনা বেচা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই বিহারে নিষিদ্ধ করা হয়েছে মদ। 

.