স্বচ্ছতা অভি‌যানের পুস্তিকায় পাক শিশুর ছবি, তুমুল বিতর্ক বিহারে

স্বচ্ছতা অভিযানের একটি পুস্তিকাকে ঘিরে বিতর্ক তুঙ্গে বিহারে। রাজ্যের জামুই জেলা প্রশাসন একটি পুস্তিকা তৈরি করেছিল তাদের ‘স্বচ্ছ জামুই স্বাস্থ্য জামুই’ প্রকল্পের প্রচারের উদ্দেশ্যে। গোলামাল সেখানেই।

Updated By: May 5, 2018, 06:53 PM IST
স্বচ্ছতা অভি‌যানের পুস্তিকায় পাক শিশুর ছবি, তুমুল বিতর্ক বিহারে

নিজস্ব প্রতিবেদন: স্বচ্ছতা অভিযানের একটি পুস্তিকাকে ঘিরে বিতর্ক তুঙ্গে বিহারে। রাজ্যের জামুই জেলা প্রশাসন একটি পুস্তিকা তৈরি করেছিল তাদের ‘স্বচ্ছ জামুই স্বাস্থ্য জামুই’ প্রকল্পের প্রচারের উদ্দেশ্যে। গোলামাল সেখানেই।
আরও পড়ুন-আমুল, মাদার ডেয়ারির দুধে মেশানো হয়েছে জল, দাবি দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর 
পুস্তিকার প্রচ্ছদে ছাপা হয়েছে একটি শিশুর ছবি। মোট ৫ হাজার কপি পুস্তিকা ছাপা হয়েছে। তার পরেই প্রকাশ্যে এসেছে ওই শিশুটির পরিচয়। শিক্ষার প্রসারের জন্য ওই ছবিটি পাকিস্তানে ব্যবহার করে ইউনিসেফ। ছবিতে শিশুটি চেয়ারে বসে পাকিস্তানি পতাকা আঁকছে। ইন্টারনেট থেকে ডাউনলোড করে ছবিটি ছেপে দেওয়া হয়েছে। এনিয়ে হইচই রাজ্যজুড়ে।
আরও পড়ুন-ভোট কবে?এখনও অনিশ্চিত,কিন্তু পঞ্চায়েত 'যুদ্ধ' জিততে দলের মন্ত্রীদের কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর
এদিকে ওই পুস্তিকাগুলি জেলার বিভিন্ন স্কুল, অঙ্গনওয়াড়ি কেন্দ্র ও কস্তুরবা স্কুলে ইতিমধ্যেই বিলি করে দেওয়া হয়েছে। গোটা বিষয়টি নিয়ে দায় ঝেড়ে ফেলেছে পুস্তিকাটি সুপ্রভা এন্টারপ্রাইজ। এরাই পুলিস্তকাটি ছেপেছে। তাদের দাবি জেলা প্রশাসনের অনুমোদনের পরই ছবিটি ছাপা হয়েছে। এতে তাদের কোনও দায় নেই। 

 

.