‘বাঘের পিঠে সওয়ার পাক নেতারা, সওয়ারিকেও সাবাড় করবে এই বাহন’, ইমরানকে নিশানা জেটলির

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় এক জইশ জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণ ঘটালেও ওই ঘটনার পেছনে মাসুদ আজহারের মতো নেতার ভূমিকা যে রয়েছে তা স্বীকার করতে রাজী নয় পাকিস্থান

Updated By: Feb 23, 2019, 01:29 PM IST
‘বাঘের পিঠে সওয়ার পাক নেতারা, সওয়ারিকেও সাবাড় করবে এই বাহন’, ইমরানকে নিশানা জেটলির

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার জড়িতদের যে কোনও ভাবেই হোক শাস্তি দেবে ভারত। তা সে কূটনৈতিক উপায়েই হোক বা অন্য কোনও ভাবে। শুক্রবার পাকিস্তানকে এভাবেই নিশানা করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

আরও পড়ুন-ভারত-পাকিস্তানের মধ্যে এই উত্তেজনা খুবই বিপজ্জনক, পুলওয়ামা হামলা নিয়ে উদ্বেগ ট্রাম্পের

পাকিস্তানকে দুর্বৃত্ত রাষ্ট্র হিসেব বর্ণনা করে জেটলি বলেন, পাকিস্তান সরকার পুলওয়ামা হামলার মূল চক্রীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না। অথচ হামলাকারী নিজেই সে কথা স্বীকার করেছ। সে দেশেই সে বসে রয়েছে।

পুলওয়ামা হামলার পর পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য তুলে ধরে জেটলি বলেন, দেশের প্রধান বলছেন হামলায় পাক নাগরিকদের জড়িত থাকার যুক্তিগ্রাহ্য প্রমাণ দিন। কিন্তু আপনার দেশেই একজন বসে রয়েছে যে তার অপরাধের কথা স্বীকার করছে। পাকিস্তান মাসুদ আজহারের মতো একজনকে আশ্রয় দিয়েছে। এই ধরেনর একজনকে আশ্রয় দেওয়া বাঘের পিঠে সওয়ার হওয়ার সামিল। এই বাঘ নিজের সওয়ারিকেও ছাড়ে না।

আরও পড়ুন-প্রশ্নফাঁস রুখতে নয়া 'টেকনিক' উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় এক জইশ জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণ ঘটালেও ওই ঘটনার পেছনে মাসুদ আজহারের মতো নেতার ভূমিকা যে রয়েছে তা স্বীকার করতে রাজী নয় পাকিস্থান। জেটলি বলেন, আমার জীবনে যুদ্ধ দেখেছি, প্রধানমন্ত্রীকে জঙ্গি হামলায় নিহত হতে দেখেছি। কিন্তু এবার মানুষের মধ্যে যে ক্ষোভ দেখেছি তা আগে কখনও দেখিনি।

.