ফেসবুকে সুন্দরী মহিলাদের টোপ, প্রতিরক্ষা কর্মীদের ফাঁদে ফেলছে আইএসআই

তথ্য পাচার অভিযোগে সোমবার প্রাক্তন বায়ুসেনা কর্মী রঞ্জিতকে গ্রেফতার করে দিল্লি পুলিস। ভারতীয় বায়ুসেনা থেকে বহিষ্কার করলেও প্রশ্নের মুখে দেশের নিরাপত্তা। সূত্রের খবর পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের জালে ফাঁসানো হয়েছে এই প্রাক্তন বায়ুসেনা কর্মীকে। গোপন তথ্য ফাঁস করার পিছনে সুকৌশলে প্রলোভন দেখিয়েছে আইএসআই।

Updated By: Dec 30, 2015, 01:22 PM IST
ফেসবুকে সুন্দরী মহিলাদের টোপ, প্রতিরক্ষা কর্মীদের ফাঁদে ফেলছে আইএসআই

ওয়েব ডেস্ক: তথ্য পাচার অভিযোগে সোমবার প্রাক্তন বায়ুসেনা কর্মী রঞ্জিতকে গ্রেফতার করে দিল্লি পুলিস। ভারতীয় বায়ুসেনা থেকে বহিষ্কার করলেও প্রশ্নের মুখে দেশের নিরাপত্তা। সূত্রের খবর পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের জালে ফাঁসানো হয়েছে এই প্রাক্তন বায়ুসেনা কর্মীকে। গোপন তথ্য ফাঁস করার পিছনে সুকৌশলে প্রলোভন দেখিয়েছে আইএসআই।

গোয়েন্দা সুত্রের খবর, গ্রেফতারের আগে অবধি রঞ্জিত জানতেন না তিনি আইএসআইয়ের সঙ্গে কাজ করছেন। তিনি প্রায় এক বছর ধরে টাকার বিনিময়ে গোপন তথ্য ফাঁস করেছেন। হিন্দুস্তান টাইমস সূত্রের খবর, ফেসবুকের মাধ্যমে রঞ্জিতের সঙ্গে একটি মহিলার ঘনিষ্ঠতা তৈরি হয়। 'দামিনি ম্যাকনট' নামে এই মহিলা ব্রিটিশ ম্যাগাজিনের এডিটর। ফেসবুকে ঘনিষ্ঠতা বাড়ার সঙ্গে ইমেলেও গুরুত্বপূর্ণ তথ্য আদানপ্রদান হয়। এই সম্পর্কের হাত ধরেই ম্যাকনটের পাঠানো গুগল ম্যাপের বেশ কিছু জায়গার গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করে রঞ্জিত।

.