সঙ্গে লস্কর জঙ্গি, ভারতে সার্জিক্যাল স্ট্রাইকের মতো হামলার ছক কষছে পাক সেনা

, ২০১৬ সালে উরিতে সেনা ক্যাম্পে হামলা চালায় পাক জঙ্গিরা। পাল্টা ব্যবস্থা হিসেবে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত

Updated By: Jan 4, 2019, 02:34 PM IST
সঙ্গে লস্কর জঙ্গি, ভারতে সার্জিক্যাল স্ট্রাইকের মতো হামলার ছক কষছে পাক সেনা

নিজস্ব প্রতিবেদন: ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের পাল্টা। সীমান্ত পেরিয়ে এদেশের মাটিতে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর পরিকল্পনা করছে পাকিস্তান। ওই অপারেশনে পাক সেনা কমান্ডোরা সঙ্গে নিচ্ছে লস্কর জঙ্গিদের। গোয়েন্দা সূত্রে এমনটাই খবর ইন্ডিয়া টুডে-র।

আরও পড়ুন-দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতার প্রমাণ চাইল হাইকোর্ট

গোয়েন্দা সূত্রে খবর, পাক কমান্ডোদের নিয়ে তৈরি করা হয়েছে স্পেশাল সার্ভিস গ্রুপ। এদের সঙ্গে রাখা হয়েছে লস্কর-ই-তৈবা জঙ্গিদের। এরা এখন রাজৌরি ও পুঞ্চ সেক্টরে সক্রিয় হয়ে উঠেছে। যে কোনও দিন সার্জিক্যাল স্ট্রাইকের মতো হামলা চালাতে পারে।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর উত্তর কাশ্মীরের কুপওয়ারায় এক অনুপ্রবেশের চেষ্টা রুখে দেয় সেনা। এদিন রাতে জঙ্গল ঘেরা একটি জায়গা দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে অনুপ্রবেশকারীরা। গুলি চালিয়ে তাদের রুখে দেয় সেনা। তাদের গুলিতে মৃত্যু ২ অনুপ্রেবশকারীর। এদের মধ্যে একজন পাক সেনা বলে মনে করা হচ্ছে। নিহত ওই সেনাকে চিহ্নিতও করেছে সেনা।

আরও পড়ুন-দশম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ, রাস্তায় উদ্ধার সংজ্ঞাহীন দেহ

এবছর এনিয়ে দ্বিতীয়বার এই ধরনের ঘটনা ঘটাল পাকিস্তান। গত বারেও তারা গুলি চালিয়ে ভারতীয় সীমানায় জঙ্গিদের ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করে পাক সেনা। ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি ওই ধরনের ঘটনা একটি ঘটেছিল।

প্রসঙ্গত, ২০১৬ সালে উরিতে সেনা ক্যাম্পে হামলা চালায় পাক জঙ্গিরা। পাল্টা ব্যবস্থা হিসেবে ভারত পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। এতে কমপক্ষে ৪০ জঙ্গির মৃত্যু হয়। এনিয়ে প্রধানমন্ত্রী মোদী সম্প্রতি তাঁর এক সাক্ষাতকারে বলেছেন, গোটা অপারেশনটাই ছিল খুবি ঝুঁকিপূর্ণ। কিন্তু তা করতে বাধ্য হয়েছিল ভারত।

.