সোমবার রেকর্ড, তারপরই ধাক্কা টিকাকরণে! সমালোচকদের পাল্টা দিলেন অমিত মালব্য

২১ জুন পেয়েছেন প্রায় নব্বই লাখ মানুষ

Updated By: Jun 24, 2021, 12:30 AM IST
সোমবার রেকর্ড, তারপরই ধাক্কা টিকাকরণে! সমালোচকদের পাল্টা দিলেন অমিত মালব্য

নিজস্ব প্রতিবেদন: সোমবার দেশজুড়ে ভ্য়াকসিন পেয়েছেন প্রায় ৯০ লাখেরও বেশি মানুষ। ভ্যাকসিনের আকালের মধ্যে বড়মুখ করে বলার মতো কেন্দ্রের কাছে ছিল এটি বড় খবর। পরদিনই তা নেমে হয়ে যায় ৫৪.২২ লাখে। বুধবার তা কিছুটা বেড়ে হয় ৬৪ লাখ। এনিয়ে সমালোচনার ঝড় দেশজুড়ে। পাল্টা সরব হলেন বিজেপি নেতা অমিত মালব্য।

আরও পড়ুন-মঙ্গলবারের থেকে রাজ্যে সামান্য বাড়াল কোভিড সংক্রমণ 

স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটে দেওয়া তথ্য প্রকাশ হওয়ার পরই টিকাকরণ নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করে। তাহলে আদৌ কি দ্রুত টিকাকরণ পদ্ধতি এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব? টিকাকরণ কেন কমে গেল? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে দেখা গেল, রাজ্যগুলিতে সমসংখ্যায় টিকার জোগান নেই। টিকাকরণে কোনও একদিন রেকর্ড করতে গেলে আগে থেকে মজুত রাখতে হবে টিকা। একাংশের অভিযোগ ২১ জুন সব থেকে বেশি টিকা দেওয়া ১০টি রাজ্যের মধ্যে ৭টি রাজ্য বিজেপি শাসিত। তাই সেখানে ভ্যাকসিনের জোগান ছিল।

কেন্দ্রের পরিসংখ্যান থেকে দেখা যায়

## ১৬ জুন দেশে টিকা পেয়েছেন ৩৪ লক্ষ ৬৩ হাজার ৯৬১ জন।

##  ১৭ জুন দেশে টিকা পেয়েছেন ৩২ লক্ষ ৫৯ হাজার ৩ জন।

##  ১৮ জুন দেশে টিকা পেয়েছেন ৩৩ লক্ষ ৮৫ জন।

 ## ১৯  জুন দেশে টিকা পেয়েছেন ৩৮ লক্ষ ১০ হাজার ৫৫৪ জন 

## ২০ জুন দেশে টিকা পেয়েছেন ৩০ লক্ষ ৩৯ হাজার ৯৯৬ জন।

আরও পড়ুন-WTC Final: টেস্ট ক্রিকেটের বিশ্বচ্যাম্পিয়ন  New Zealand, ফের ICC ট্রফি খোয়াল India

দেখা যাচ্ছে ২১ জুন পেয়েছেন প্রায় নব্বই লাখ মানুষ। তাহলে কি রেকর্ড করার জন্য কেন্দ্রের এমন কর্মসূচি! এসবের ধার দিয়ে যাননি অমিত মালব্য(Amit Malviya)। বুধবার টুইট করে তিনি বলেছেন, বুধবার দেশে ভ্যাকসিন পেয়েছেন ৬৪ লাখের কাছাকাছি মানুষ, সোমবার পেয়েছিলেন ৯০.৮৬ লাখ। আর মঙ্গলবার টিকা দেওয়া হয়েছিল ৫৪.২২ লাখ মানুষকে। অর্থাত্ গত ৩ দিনে দেশে টিকা পেয়েছেন ২ কোটিরও বেশি মানুষ। কেন্দ্রের টিকাকরণ কর্মসূচি হাতে নেওয়ার পর এই সুফল পাওয়া যাচ্ছে। এখনও পর্যন্ত দেশে টিকা পেয়েছেন ৩০ কোটি মানুষ। এর মধ্যে ৭ কোটি মানুষের বয়স ১৮-৪৪ বছরের মধ্যে। সমালোচকদের জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.