Opposition Meeting: 'আমরা ক্ষমতা বা প্রধানমন্ত্রী পদে আগ্রহী নই', স্পষ্ট বার্তা কংগ্রেসের

খাড়গে বলেছিলেন যে এখানে ২৬টি দল একসঙ্গে রয়েছে এবং আজ ১১টি রাজ্যে সরকারে রয়েছে। বৈঠকে তিনি বলেন, ‘এই বৈঠকে আমাদের উদ্দেশ্য নিজেদের জন্য ক্ষমতা লাভ করা নয়। এটা আমাদের সংবিধান, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং সামাজিক ন্যায়বিচার রক্ষা করা’। আমরা সচেতন যে রাজ্য স্তরে, আমাদের মধ্যে কিছু পার্থক্য রয়েছে। এই পার্থক্যগুলি আদর্শগত নয়’।

Updated By: Jul 18, 2023, 02:19 PM IST
Opposition Meeting: 'আমরা ক্ষমতা বা প্রধানমন্ত্রী পদে আগ্রহী নই', স্পষ্ট বার্তা কংগ্রেসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে মঙ্গলবার রাজ্য স্তরে বিরোধী দলগুলির মধ্যে পার্থক্যের কথা স্বীকার করেছেন। তবে উল্লেখ করেছেন যে এই পার্থক্যগুলি বড় নয় যে সাধারণ মানুষের স্বার্থে এগুলিকে পিছনে রাখা যাবে না। বেঙ্গালুরুতে বিরোধীদের বৈঠকের দ্বিতীয় দিনে উদ্বোধনী ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, কংগ্রেস ক্ষমতা বা প্রধানমন্ত্রী পদে আগ্রহী নয়।

বৈঠকে তিনি বলেন, ‘এই বৈঠকে আমাদের উদ্দেশ্য নিজেদের জন্য ক্ষমতা লাভ করা নয়। এটা আমাদের সংবিধান, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং সামাজিক ন্যায়বিচার রক্ষা করা’। আমরা সচেতন যে রাজ্য স্তরে, আমাদের মধ্যে কিছু পার্থক্য রয়েছে। এই পার্থক্যগুলি আদর্শগত নয়’।

তিনি বলেন, ‘এই পার্থক্যগুলি এত বড় নয় যে আমরা সাধারণ মানুষ এবং মুদ্রাস্ফীতির কারণে ভুগছে এমন মধ্যবিত্তের জন্য, আমাদের যুবকদের জন্য যারা বেকারত্বে ভুগছে, দরিদ্রদের স্বার্থে, অথবা দলিত, আদিবাসী এবং সংখ্যালঘু যাদের অধিকার পর্দার আড়ালে চুপচাপ চুরমার করা হচ্ছে তাদের স্বার্থে পিছনের সারিতে রাখতে পারি না’।

আরও পড়ুন: Bus Accident: চলন্ত বাসের সামনে ঝাঁপিয়ে মৃত্যু গৃববধূর, কারণ খুঁজতে গিয়ে চোখ কপালে পুলিসের

খাড়গে বলেছিলেন যে এখানে ২৬টি দল একসঙ্গে রয়েছে এবং আজ ১১টি রাজ্যে সরকারে রয়েছে।

 

তিনি জানিয়েছেন, ‘বিজেপি নিজে থেকে ৩০৩টি আসন পায়নি। এটি তার মিত্রদের ভোট ব্যবহার করে ক্ষমতায় এসেছে এবং তারপরে তাদের সরিয়ে দেয়। আজ, বিজেপি সভাপতি এবং তাদের নেতারা তাদের পুরানো মিত্রদের সঙ্গে বন্ধুত্ব বাড়াতে রাজ্য থেকে রাজ্যে দৌড়াচ্ছেন’।

"আমরা সবাই একসাথে আছি। এই ছবিতেই দেখা যাচ্ছে সেটা। আর এই ছবি দেখে ওদের কী প্রতিক্রিয়া হচ্ছে দেখো! ওরা উদ্বিগ্ন (Worrid)।" এদিন বেঙ্গালুরুতে বিরোধী নেতৃত্বের সবার সঙ্গে ছবি তোলার সময় হাসতে হাসতে বললেন মমতা। পাশাপাশি, তিনি আরও বলেন, 'মণিপুর জ্বলছে আর ওরা বিদেশ ঘুরে বেড়াচ্ছে। গত দশ বছর ধরে দেশকে শাসন করার সুযোগ পেয়েছেন মোদী। কিন্তু সবদিক থেকেই তিনি ব্যর্থ। তিনি শুধু ঘৃণার রাজনীতি ছড়িয়েছেন। দেশের অর্থনীতি একেবারে বিপর্যস্ত।' বলাই বাহুল্য, মমতার খোঁচার নিশানায় ছিল এদিনের এনডিএ বৈঠক।

 

আরও পড়ুন: Taj Mahal: বিপদসীমা পেরিয়ে বইছে যমুনা, নদীগ্রাসে তাজমহলও? ৪৫ বছরের ইতিহাসে ভয়ঙ্কর ঘটনা

বিরোধীদের বৈঠকে গতকাল যথেষ্ট-ই আক্রমণাত্মক ছিল মমতার হুঁশিয়ারি। সূত্রের খবর, বৈঠকে আগাগোড়া বিজেপিকে তুলোধনা করেন তৃণমূল নেত্রী। তিনি স্পষ্ট ভাবে বলেন, বিরোধীরা যে ভাবে ঐক্যবদ্ধ হচ্ছে তাতে বিজেপি পরাস্ত হবেই। বিরোধীদের মুখ বন্ধ করার জন্য বিজেপি যেভাবে এজেন্সিকে কাজে লাগাচ্ছে তা বন্ধ করা প্রয়োজন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.