যুদ্ধংদেহী মেজাজে আগামিকাল সংসদে শুরু হচ্ছে বাদল অধিবেশন

সংসদে বাদল অধিবেশন শুরু হচ্ছে আগামিকাল। তার আগেই যুদ্ধংদেহী মেজাজে বিরোধীরা। মোদী সরকারকে কোণঠাসা করতে কোমর বেঁধে নামছেন তাঁরা। অন্যদিকে, আসন্ন ঝড়ের মোকাবিলা করতে প্রস্তুত হচ্ছে সরকারপক্ষও।

Updated By: Jul 20, 2015, 11:11 AM IST
 যুদ্ধংদেহী মেজাজে আগামিকাল সংসদে শুরু হচ্ছে বাদল অধিবেশন

নয়া দিল্লি: সংসদে বাদল অধিবেশন শুরু হচ্ছে আগামিকাল। তার আগেই যুদ্ধংদেহী মেজাজে বিরোধীরা। মোদী সরকারকে কোণঠাসা করতে কোমর বেঁধে নামছেন তাঁরা। অন্যদিকে, আসন্ন ঝড়ের মোকাবিলা করতে প্রস্তুত হচ্ছে সরকারপক্ষও।

বাদল অধিবেশনের আগে আজ সর্বদল বৈঠকের ডাক দিয়েছেন লোকসভা স্পিকার সুমিত্রা মহাজন ও সংসদ বিষয়ক মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু।

বাদল অধিবেশনে ব্যপম কেলেঙ্কারি ও ললিত মোদী ইস্যুতে বিরোধীরা যে সরকারের বিরোধীতায় ঝড় তুলবেন তা মোটামুটি প্রত্যাশিত।  

অধিবেশন অচল হওয়ার সম্ভাবনাও প্রবল। এই অবস্থায় সংসদের কাজ যাতে সুষ্ঠু ভাবে চলতে পারে সেই আশাতেই আজ বৈঠকের ডাক দেওয়া হয়েছে।

বিরোধীরা যে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ ও মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানির পদত্যাগের দাবি তুলবেন তা এক প্রকার নিশ্চিত। এর সঙ্গেই ব্যপম কেলেঙ্কারির জেরে পদত্যাগের দাবি তোলা হবে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানেরও। আক্রমণের লক্ষ্যে রয়েছেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং এবং অবশ্যই ললিত মোদী বিতর্কের পর রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেও।

অন্যদিকে, বাদল অধিবেশনে বিরোধীদের মোকাবিলার ব্লু প্রিন্ট ছকে ফেলতে আজ এনডিএ শরিকদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইতিমধ্যেই, কৌশল স্থির করতে বিজেপির শীর্ষ স্থানীয় নেতা মন্ত্রীদের সঙ্গে আলোচনা সেরে ফেলেছেন বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহ।

আসন্ন বাদল অধিবেশনে লোকসভায় আটকে থাকা ৯টি ও রাজ্যসভায় আটকে থাকা ৪টি বিল পাস করানোর চেষ্টা করবে কেন্দ্র সরকার। এই অধিবেশনে নয়া ১১টি বিলেরও প্রস্তাব আনা হবে।

 

.