Omicron In India: দেশে ওমিক্রন আক্রান্ত ৩৫০ পার, 'বন্ধ হোক ভোট-মিছিল', মোদী-কমিশনকে অনুরোধ আদালতের

Allahabad High Court: "মিছিল যদি বন্ধ করা না হয়, তাহলে হতে পারে তার পরিণতি সেকেন্ড ওয়েভের থেকেও ভয়াবহ হল। পঞ্চায়েত ভোট ও বাংলায় বিধানসভা ভোটের পর বহু মানুষ আক্রান্ত হন। বহু মানুষের মৃত্যু হয়।" 

Updated By: Dec 24, 2021, 12:23 PM IST
Omicron In India: দেশে ওমিক্রন আক্রান্ত ৩৫০ পার, 'বন্ধ হোক ভোট-মিছিল', মোদী-কমিশনকে অনুরোধ আদালতের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : বন্ধ হোক র‍্যালি। পিছিয়ে যাক ভোট। দেশে ওমিক্রন উদ্বেগের মধ্যেই এবার নির্বাচন কমিশনকে অনুরোধ করল এলাহাবাদ হাইকোর্ট। আদালতের অনুরোধ, অন্ততপক্ষে এক থেকে দুই মাসের জন্য  পিছিয়ে দেওয়া হোক উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। এমনকি বিচারপতি শেখরকুমার যাদব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও অনুরোধ করেছেন মিছিল, জনসভা বন্ধের বিষয়ে। ওদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিবের সঙ্গে ২৭ ডিসেম্বর জরুরি বৈঠকে বসছে নির্বাচন কমিশন। আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখেই ওমিক্রন পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসতে চলেছে দু'পক্ষ।

প্রসঙ্গত, ইতিমধ্যেই দেশে ওমিক্রন উদ্বেগ আরও বেড়েছে। দেশে এখনও পর্যন্ত করোনার নয়া স্ট্রেইনে আক্রান্তের সংখ্য়া সাড়ে তিনশো পেরিয়ে গিয়েছে। হিসেব বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে একশোরও বেশি মানুষ করোনার নয়া ভ্যারিয়ান্টে আক্রান্ত হয়েছে। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩৫৮ জন। ইতিমধ্যে ওমিক্রনে মুম্বইতে একজনের মৃত্য়ুও হয়েছে। দেশে প্রথম ওমিক্রন ধরা পড়ার কয়েকদিনের মধ্যে আক্রান্তের সংখ্যাটা সাড়ে ৩০০ পেরিয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন মানুষ। যাঁদের টিকাকরণ হয়েছে, তাঁরাও উদ্বিগ্ন এই ভেবে যে, করোনার নয়া ভ্যারিয়ান্টের উপর কতটা কার্যকরী হবে সেই টিকা? এরমধ্যে আবার খ্রিস্টমাস ও বর্ষবরণও রয়েছে। উৎসবের আবহে সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা রয়েছে। এরপর আবার ভোট হলে নির্বাচনী প্রচার মিছিল, জনসভা লেগে থাকবে। আর সেই মিছিল, জনসভায় মানুষের ভিড় সংক্রমণ বাড়াতে পারে বহুগুণে। যার উদাহরণ হিসেবে পঞ্চায়েত ভোট ও পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনকে তুলে ধরেছেন বিচারপতি শেখর যাদব।

Koo App
The #AllahabadHighCourt has urged the Election Commission of India (ECI) and Prime Minister #NarendraModi to consider postponing the 2022 Assembly elections in #UttarPradesh by a month or two in the wake of the rising cases of #COVID19 cases caused by the new #OmicronVariant.

- IANS (@IANS) 24 Dec 2021

এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি শেখর যাদব তাঁর পর্যবেক্ষণে জানিয়েছেন, "মিছিল যদি বন্ধ করা না হয়, তাহলে হতে পারে তার পরিণতি সেকেন্ড ওয়েভের থেকেও ভয়াবহ হল। এমনিতেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা যদি বাড়ে, তাহলে থার্ড ওয়েভের আশঙ্কা রয়েছে! পঞ্চায়েত ভোট ও বাংলায় বিধানসভা ভোটের পর বহু মানুষ আক্রান্ত হন। বহু মানুষের মৃত্যু হয়।" তিনি আরও বলেন, "জীবন যদি বাঁচে, তবেই এই পৃথিবী বাঁচবে।" উল্লেখ্য, ইতিমধ্যেই বিশেষজ্ঞরা সতর্ক করেছেন যে, ডেল্টার থেকেও ৩ গুণ বেশি সংক্রামক। ওমিক্রন ঝড়ে বিপর্যস্ত দক্ষিণ আফ্রিকা, ব্রিটেন, নেদারল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র সহ বহু দেশ। আর সেখানেই আশঙ্কা ও উদ্বেগ আদালতের।

আরও পড়ুন, Mamata Banerjee: সফল অপারেশন 'বেবি'; উদ্ধার মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর পিস্তল-গুলি

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.