বকেয়া মেটানোর শর্তে ছটি বিমানবন্দরে পুনরায় জ্বালানি পাবে এয়ার ইন্ডিয়া

শনিবার সন্ধ্যা থেকে আবার এয়ার ইন্ডিয়াকে তেল সরবরাহ করতে রাজি হল তেল সরবরাহকারী সংস্থাগুলি।  

Updated By: Sep 8, 2019, 07:51 PM IST
বকেয়া মেটানোর শর্তে ছটি বিমানবন্দরে পুনরায় জ্বালানি পাবে এয়ার ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন : বিভিন্ন তেল সংস্থার কাছে এয়ার ইন্ডিয়ার বকেয়া প্রায় ৩০০০ কোটি টাকা। সেই টাকা না মেটানো পর্যন্ত এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ করতে অস্বীকার করেছিল তেল সংস্থাগুলি। তবে, সরকারের সঙ্গে আলোচনার পর সেই সিদ্ধান্ত থেকে সরল তারা। শনিবার সন্ধ্যা থেকে আবার এয়ার ইন্ডিয়াকে তেল সরবরাহ করতে রাজি হল তেল সরবরাহকারী সংস্থাগুলি।  

 

সপ্তাহের শুরুতেই তেল সরবরাহকারী সংস্থাগুলির সঙ্গে আলোচনায় বসেন এয়ার ইন্ডিয়ার কর্তারা। সেই বৈঠকে দ্রুত বকেয়া মেটানোর দাবি তোলে তেল সরবরাহকারী সংস্থাগুলি। তারা জানিয়ে দেয়, ভবিষ্যতে দ্রুত বকেয়া মেটানোর শর্তেই একমাত্র তেল সরবরাহ করা সম্ভব। জানানো হয়, তেল নেওয়ার ৯০ দিনের মধ্যেই মেটাতে হবে দাম। সেই শর্তে রাজি হন এয়ার ইন্ডিয়ার কর্তারা। তার পরেই মন গলে তেল সরবরাহকারী সংস্থাগুলির প্রতিনিধিদের। 

আরও পড়ুন : কলকাতা আসার পথে বিমানে মৃত্যু যাত্রীর

শনিবার সন্ধ্যা থেকে ছয় বিমানবন্দরে পুনরায় বিমানে তেল ভরতে পারছে এয়ার ইন্ডিয়া। কোচি, মোহালি, পুনে, পাটনা, রাঁচি এবং ভাইজ্যাগ বিমানবন্দরে এত দিন বন্ধ ছিল তেল সরবরাহ। তবে, শনিবার থেকে আবার তেল সরবরাহ চালু করেছে ইন্ডিয়ান অয়েল, হিন্দুস্তান পেট্রোলিয়াম ও ভারত পেট্রোলিয়াম। 

এত দিন ওই ৬ বিমানবন্দরে যাওয়ার সময়ে দ্বিগুণ জ্বালানি ভরে উড়ছিল বিমানগুলি। অতিরিক্ত জ্বালানি ভরার ফলে বিমানের ওজন বৃদ্ধি পায়। ফলে, কম সংখ্যক ব্যক্তি নিয়েই উড়তে হত বিমানগুলিকে। এতে এয়ার ইন্ডিয়ার ক্ষতি হচ্ছিল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।  

.