ভিডিয়ো: সদ্যোজাতকে নিয়ে হাসপাতালেই টিকটকে নাচ নার্সদের, করা হল শোকজ

উড়িষ্যার মালকানগিরি জেলা সদর হাসপাতালের নার্সদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ। 

Updated By: Jun 30, 2019, 10:48 PM IST
ভিডিয়ো: সদ্যোজাতকে নিয়ে হাসপাতালেই টিকটকে নাচ নার্সদের, করা হল শোকজ

নিজস্ব প্রতিবেদন: পরনে নার্সের পোশাক। কখনও বলিউডের গানে উদ্দাম নৃত্য। কখনও জনপ্রিয় ডায়লগে লিপ দেওয়া। হাসপাতালের মধ্যেই দেদার টিকটক করতেন সরকারি হাসপাতালের একাধিক নার্স। অবশেষে টনক নড়ল কর্তৃপক্ষের। তাঁদের শোকজ করেছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

ঘটনাটি ওডিশার মালকানগিরি জেলা সদর হাসপাতালের। হাসপাতালের সদ্যোজাতদের জন্য বানানো বিশেষ ইউনিটে কাজ করেন অভিযুক্ত নার্সরা। হাসপাতালের ডিউটি চলাকালীনই ফোনে সবাই মিলে মেতে উঠতেন টিকটকে। পুরোটাই চলত এমার্জেন্সি নবজাতক সেবা ইউনিটের মধ্যেই। এমন কি চিকিৎসাধীন সদ্যোজাতকে সঙ্গে নিয়েও ভিডিয়ো বানাতে দেখা যায় তাঁদের। টিকটকে বেশ জনপ্রিয়তাও পায় নার্সদের রঙ্গ-তামাশার ভিডিয়ো। 

নার্সদের এই ভিডিয়ো এসে পৌঁছয় জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অজিতকুমার মোহান্তির হাতে। তত্ক্ষণাত্ কর্তব্যে গাফিলতি ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে টিকটক করা নার্সদের শো-কজ করেন তিনি। তীব্র নিন্দা করে তিনি জানান, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। 
হাসপাতালের ভারপ্রাপ্ত আধিকারিক তপনকুমার দিন্দা জানান, ঘটনার তদন্ত করা হবে। অভিযুক্ত নার্সদের বিরূদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
 

ওডিশায় মালকানগিরিতে নবজাতক মৃত্যুর হার যথেষ্ট বেশি। সেই দিকে লক্ষ্য রেখেই জেলা সদর হাসপাতালে গড়ে তোলা হয় সদ্যোজাতদের জন্য বিশেষ এমার্জেন্সি ইউনিট। সেই ইউনিটের মধ্যেই কাজকর্ম শিকেয় তুলে টিকটক ভিডিয়ো করতেন অভিযুক্ত নার্সরা। যদিও নিজেদের হয়ে সাফাই গেয়েছেন তাঁরা। কাজ শেষে পোশাকবদলের ঘরে ভিডিয়ো করতেন বলে দাবি এক অভিযুক্ত নার্সের। 

 

আরও পড়ুন- বিদ্যুতের হুকিং ও লোকসানের মোকাবিলায় আসছে প্রিপেড স্মার্ট মিটার, দাওয়াই মোদীর

.