বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৫০ হাজারের দোরগোড়ায়, ৫০ ছুঁল ভারত

করোনাভাইরাসে বিশ্বের নতুন এপিসেন্টার মার্কিন যুক্তরাষ্ট্র। প্রাণ হারিয়েছেন প্রায় ৫,১১২জন। চিকিত্সায় সুস্থ হয়েছেন ৮,৮৭৮জন

Updated By: Apr 2, 2020, 03:26 PM IST
বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৫০ হাজারের দোরগোড়ায়, ৫০ ছুঁল ভারত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যাও। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী    বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা এই মুহূর্তে ৪৭,২৬০। কোভিড - নাইন্টিন পজিটিভের সংখ্যা ৯,৩৭,১৩০। শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হয়েছেন ২,১৫,৩৪৪ জন।

করোনাভাইরাসে বিশ্বের নতুন এপিসেন্টার মার্কিন যুক্তরাষ্ট্র। প্রাণ হারিয়েছেন প্রায় ৫,১১২জন। চিকিত্সায় সুস্থ হয়েছেন ৮,৮৭৮জন। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা নিউ ইয়র্কে। করোনাভাইরাসের প্রকোপের নিরিখে মার্কিন যুক্তরাষ্ট্রের পরেই এই মুহূর্তে ইতালি। ইতালিতে করোনা আক্রান্তের সংখ্যা ১,১০,৫৭৪। মৃত্যু হয়েছে ১৩,১৫৫ জনের। তার পরেই আছে ইউরোপের অন্য একটি দেশ স্পেন। সেখানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও ১ লক্ষ ছাড়িয়েছে।

আরও পড়ুন- নিজামউদ্দিনে জামাতের পর পরোক্ষভাবে ৯ হাজার মানুষ আক্রান্তের আশঙ্কা: কেন্দ্র

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুসারে এই মুহূর্তে ভারতে মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ২,০৩২ জন। গত কয়েক ঘণ্টায় ৩৪ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৫৮ জনের। যদিও সরাকারিভাবে আক্রান্তের সংখ্যা কম। মৃত্যু ৫০। দ্রুত চিকিত্সা ও কোয়ারেন্টাইনের ফলে সুস্থও হয়েছেন ১৫০ জন। কিন্তু, বিশ্বের সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্ত দেশগুলির প্রাথমিক দিনগুলির ধাঁচেই এগিয়ে চলেছে ভারতে আক্রান্তের গ্রাফ। ১২-১৩ মার্চ নাগাদ মার্কিন যুক্তরাষ্ট্র ঠিক যেখানে সংখ্যার নিরিখে ছিল, সেখানেই দাঁড়িয়ে ভারত। ফলে আগামী কয়েকদিন ভারতবাসীর জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ তা বলাই বাহুল্য।

.