এবার পাকিস্তানের উপর চাপ বাড়াল আমেরিকাও

 কোনঠাসা পাকিস্তানের ওপর এবার মার্কিন চাপ। হোয়াইট হাউস চায় লস্কর-ই-তৈবা, জৈশ-ই-মহম্মদ ও তাদের অনুমোদিত জঙ্গি সংগঠন এবং রাষ্ট্রসঙ্ঘের চিহ্নিত করে দেওয়া জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে কড়া হাতে ব্যবস্থা নিক পাকিস্তান। উরি হামলার নিন্দা করে পাকিস্তানকে বার্তা দিল আমেরিকা। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে ফোন করেন  মার্কিন নিরাপত্তা উপদেষ্টা সুসান রাইস। উরি হামলার নিন্দা করেন তিনি। পাশাপাশি হামলায় নিহতদের জওয়ানদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

Updated By: Sep 29, 2016, 04:31 PM IST
এবার পাকিস্তানের উপর চাপ বাড়াল আমেরিকাও

ওয়েব ডেস্ক: কোনঠাসা পাকিস্তানের ওপর এবার মার্কিন চাপ। হোয়াইট হাউস চায় লস্কর-ই-তৈবা, জৈশ-ই-মহম্মদ ও তাদের অনুমোদিত জঙ্গি সংগঠন এবং রাষ্ট্রসঙ্ঘের চিহ্নিত করে দেওয়া জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে কড়া হাতে ব্যবস্থা নিক পাকিস্তান। উরি হামলার নিন্দা করে পাকিস্তানকে বার্তা দিল আমেরিকা। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে ফোন করেন  মার্কিন নিরাপত্তা উপদেষ্টা সুসান রাইস। উরি হামলার নিন্দা করেন তিনি। পাশাপাশি হামলায় নিহতদের জওয়ানদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন- ভারতের আক্রমণের পর এটাই পাকিস্তানের জবাব!

আমেরিকার এই বার্তায় কার্যত, আন্তর্জাতীক মঞ্চে আরও বেকায়দায় পড়ে গেল পাকিস্তান। মনে করা হচ্ছে, রাষ্ট্রপুঞ্জের পরবর্তী অধিবেশনেও পাকিস্তানকে এর মূল্য চোকাতে হবে এবং কড়া বিরোধীতার সম্মুখীন হতে হবে।

আরও পড়ুন- ভারতের ওপর পরমাণু বোমা মারার হুমকি পাক মন্ত্রীর!

.